আওয়ামীলীগের দুগ্রুপের সংঘর্ষে রণক্ষেত্র শৈলকুপা - ঝিনাইদহ নিউজঝিনাইদহ নিউজ

আওয়ামীলীগের দুগ্রুপের সংঘর্ষে রণক্ষেত্র শৈলকুপা

ঝিনাইদহ নিউজ:
রমজানের শুরুতেই রণক্ষেত্রে পরিণত হলো শৈলকুপা । আজ সোমবার রাত ৮টার দিকে শহরে উপজেলা আওয়ামীলীগের দুটি গ্রুপের মুখোমুখি সংঘর্ষে পুলিশ, সাংবাদিক সহ কমপক্ষে ৫জন আহত হয়েছে । ভাংচুর চালানো হয়েছে কাউন্টার ও বাসে । পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কে কমপক্ষে ১০রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করতে হয়েছে। আটক করা হয়েছে ৬জন কে । শৈলকুপা পৌর শহরজুড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে । শহর এখন ভুতুড়ে আর আতঙ্কের জনপদে রুপান্তর হয়েছে ।

স্থানীয়রা জানিয়েছে শৈলকুপা পৌর আওয়ামীলীগের সভাপাতি কাজী আশরাফুল ইসলাম আজম ও অপর আওয়ামীলীগ নেতা তৈয়বুর রহমান খান গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে বিবাদ চলে আসছিল । সাম্প্রতি শেষ হওয়া উপজেলা নির্বাচন নিয়ে তা ব্যাপক রুপ ধারণ করে । বিশেষ করে উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সদ্য দ্বিতীয় দফায় উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান শিকদার মোশাররফ হোসেন সোনা ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদকের কর্মী-সমর্থদের মধ্যে নৌকার প্রার্থীর পক্ষে-বিপক্ষে সমর্থন করা নিয়ে বিরোধ দেখা দেয় ।
আজ সোমবার রাতে আজম ও তৈয়বের কর্মী-সমর্থকরা দেশীয় অস্ত্র-শস্ত্র ঢাল, সড়কি নিয়ে শহরে মুখোমুখি সংঘর্ষে জড়িয়ে পড়ে । প্রায় ২০ মিনিট শহর জুড়ে চলে সংঘর্ষ । এসময় থানার এএসআই অয়জে, সাংবাদিক শিহাব মল্লিক সহ ৫জন আহত হয় । বাজার-ঘাট রণক্ষেত্রে পরিণত হয়। হাট-বাজার ছেড়ে পালিয়ে যায় সাধারণ মানুষ । শ্যামলী, নিউএসবি সহএকাধিক বাস কাউন্টার ভাংচুর করা হয়েছে । স্কাইলাইন পরিবহনের একটি বাস গুড়িয়ে দেয়া হয়েছে । বাসের মালিক বাদল অভিযোগ করছেন নৌকার পক্ষে নির্বাচন করায় তাদের বাস ভাংচুর করা হয়েছে । এতে অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে তিনি জানিয়েছেন । পরিস্থিতি নিয়ন্ত্রনে ১০ রাউন্ড গুলি বর্ষণ করা হয়েছে বলে জানিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আয়ুবুর রহমান । আটক করা হয়েছে ৬জন কে । শহরজুড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে ।
এদিকে আবারো রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছে স্থানীয় আওয়ামীলীগের নেতা-কর্মীরা । আওয়ামীলীগের একাধিক গ্রুপের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *