ইবির ফার্মেসি বিভাগে আন্তর্জাতিক সেমিনার

ইবির ফার্মেসি বিভাগে আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত

ইবির ফার্মেসি বিভাগে আন্তর্জাতিক সেমিনার

ইবির ফার্মেসি বিভাগে আন্তর্জাতিক সেমিনার

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের আয়োজনে ‘কানাডার বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে সহযোগিতা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৩ ডিসেম্বর) সকাল সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের সভা কক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, বিশ্বমানের একটি বিশ্ববিদ্যালয় হিসেবে ইসলামী বিশ্ববিদ্যালয়কে গড়তে হলে শিক্ষক নিয়োগ, শিক্ষার্থী ভর্তি থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্রে মেধাকে আমাদের সব থেকে বেশি গুরুত্ব দিতে হবে। তিনি বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়কে আমরা নিত্যপ্রবাহমান একটি প্রগতিশীল বিশ্ববিদ্যালয় হিসাবে পরিগণিত করতে চাই। এখানে প্রতিক্রীয়াশীলতার কোন জায়গা হতে পারে না। তিনি আরও বলেন, আমাদের দক্ষ শিক্ষকম-লী রয়েছেন Ñ এটা আমাদের বড় শক্তি।

ফার্মেসি বিভাগের সভাপতি প্রফেসর ড. এম. মনিরুজ্জামানের সভাপতিত্বে ও ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের শিক্ষার্থী তাসলিমা পারভিন এবং অনুজ সারাওগীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বলেন, ‘আন্তর্জাতিকীকরণের দিকে ইসলামী বিশ্ববিদ্যালয় এগিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আমরা দীর্ঘকালের স্বপ্নের সমাবর্তন আয়োজন করতে যাচ্ছি আগামী ৭ জানুয়ারি।’

বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মমতাজুল ইসলাম উদ্বোধনী পর্বে বক্তব্য প্রদান করেন। কানাডার ক্যালগরি বিশ্ববিদ্যালয়ের এ্যাসোসিয়েট ডিন ড. আনিস হক সেমিনারের মূল আলোচক ছিলেন।

 

রুমি নোমান,
ইবি প্রতিনিধি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *