ঝিনাইদহে মাঠ পর্যায়ের পরিবার পরিকল্পনা সহকারীদের প্রশিক্ষণ - ঝিনাইদহ নিউজঝিনাইদহ নিউজ

ঝিনাইদহে মাঠ পর্যায়ের পরিবার পরিকল্পনা সহকারীদের প্রশিক্ষণ

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে আইসিডিডিআরবি’র উদ্যেগে ঝিনাইদহে মাঠ পর্যায়ের পরিবার পরিকল্পনা সহকারীদের মধ্যে ট্যাব বিতরণ ও প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। সোমবার সকাল সাড়ে ১১টার সময় শহরের ফুড সাফারি রেস্টুরেন্টর এর সম্মেলন কক্ষে দুই দিন ব্যাপী এ কর্মশালার উদ্বোধন করা হয়।
এসময় জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক ডা. জাহিদ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক বাকাহীদ হোসেন, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. প্রসেনজিৎ বিশ্বাস পার্থ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইসিডিডিআরবি’র প্রোগ্রাম ম্যানেজার ডা. রেজা আলী রুমী। এ প্রশিক্ষণ কর্মশালায় ঝিনাইদহের বিভিন্ন উপজেলার পরিবার পরিকল্পনা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, ২০১৫ সালে টাঙ্গাইলে পাইলট প্রকল্পের মাধ্যমে ই-এমআইএস কার্যক্রম শুরু করে। এই কার্যক্রমের মাধ্যমে পরিবার কল্যাণ সহকারীরা মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহ করার জন্য যে রেজিস্ট্রার খাতা ব্যবহার করতেন। তার পরিবর্তে এখন থেকে ট্যাব ব্যাবহার করতে পারবেন। ডিজিটাল বা তথ্য প্রযুক্তি ব্যবহার করে এই স্মার্ট ট্যাবের মাধ্যমে যাবতীয় কাজ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ে যুগান্তকারী পরিবর্তন আনতে সক্ষম হবে। যার মাধ্যমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ অধিদপ্তরের সেবার মান আরও বৃদ্ধি পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *