Sun. Sep 15th, 2019

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি শিক্ষার্থীদের মানববন্ধন

1 min read

ঝিনাইদহ নিউজ: ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) অনুষদ হিসেবে দ্রুত বাস্তবায়ন ও ক্যাম্পাসে ক্লাস পরীক্ষা চালু করার দাবিতে মানববন্ধন করেছে ভেটেনারির শিক্ষার্থীরা।

শনিবার (২৪ আগস্ট) বিকাল ৪টা থেকে কলেজের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন করা হয়। ভেটেরিনারি স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের সহসভাপতি লুবান মাহফুজ মিশুকের নেতৃত্বে মানববন্ধন করা হয়। এ সময় আরও উপস্থিত ছিলেন- সজীবুল হাসান (সজীব), সোহাগ তালুকদার, সুরাইয়া ইসলাম রুম্পা।

তারা বলেন, ২০১৪ সাল থেকে কলেজটিতে ছাত্র ভর্তির মাধ্যমে শিক্ষা কার্যক্রম শুরু হয়। বর্তমানে কলেজটি যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত। এ কলেজে ছয়টি ব্যাচে মোট ৩শ ৬০ জন অধ্যায়নরত। কলেজটি যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনুষদ হিসেবে বাস্তবায়নের জন্য দীর্ঘদিন ধরে শিক্ষার্থীরা আন্দোলন সংগ্রাম করে আসছে। কিন্তু আজও তা বাস্তবায়ন হয়নি।

এ সময় তারা অভিযোগ করেন যে, কলেজটি চালু আছে কিন্তু ছয়টি ব্যাচের কোনো ব্যাচেরই ক্লাস বা পরীক্ষা হচ্ছে না। এতে শিক্ষার্থীদের লেখাপড়া বিঘ্নিত হচ্ছে।

এ পর্যায়ে শিক্ষার্থীরা আরও জানান যে, কলেজটিতে অতি দ্রুত ক্লাস পরীক্ষা চালু করে ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনুষদ হিসেবে দ্রুত বাস্তবায়ন করে শিক্ষার পরিবেশ ফিরিয়ে না দিলে তারা আবারও কঠোর কর্মসূচি নিতে বাধ্য হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *