Mon. Sep 28th, 2020

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

ব্ল্যাকবেরি নতুন ১০.৩.১ ওএস উন্মুক্ত করেছে

1 min read
ব্ল্যাকবেরি নতুন ১০.৩.১ ওএস উন্মুক্ত করেছে

ব্ল্যাকবেরি নতুন ১০.৩.১ ওএস উন্মুক্ত করেছে

কানাডিয়ান মোবাইল ফোন নির্মাতা ব্ল্যাকবেরি নতুন ১০.৩.১ ওএস উন্মুক্ত করেছে। নতুন আপডেটটি এসেছে মূলত ব্ল্যাকবেরি ১০ ওএস’র উদ্দেশ্যে অর্থাৎ যেসব পন্য বর্তমানে এই অপারেটিং সিস্টেম চালিত সেগুলোতেই আপডেটটি গ্রহণযোগ্য হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। এ মুহূর্তে ইউরোপ, মধ্যপ্রাচ্য, আফ্রিকা এবং এশিয়া প্যাসিফিকে আপডেটটি ছাড়া হয়েছে।

ব্ল্যাকবেরি নতুন ১০.৩.১ ওএস উন্মুক্ত করেছে
ব্ল্যাকবেরি নতুন ১০.৩.১ ওএস উন্মুক্ত করেছে

অন্যান্য তথ্য অনুসারে, অসংখ্য প্রয়োজনীয় সুবিধা সম্বলিত করে ফার্মওয়্যারটি তৈরি করেছে কানাডিয়ান নির্মাতা। ফলে ব্র্যান্ডটির বিদ্যমান পুরনো পণ্যুগুলোও এই সুযোগে সফটওয়্যারটি গ্রহণ করে স্মার্টফোন গ্রাহকদের কাছে টানতে পারবে। এই তালিকায় রয়েছে কিউ৫, কিউ১০, জেড১০, জেড৩০, জেড৩, ব্ল্যাকবেরি পাসপোর্ট এর নাম। অবশ্য, ব্ল্যাকেবির ক্লাসিক ব্যবহারকারীরা ইতিমধ্যে হালনাগাদ সফটওয়্যারটি উপভোগ করতে পারছে।
আরো বলা হচ্ছ যে, ওএস’টি যেহেতু ব্ল্যাকবেরি ক্ল্যাসিকের মাধ্যমে ইতিমধ্যে হাতে এসে পৌছেছে। আর এই সময়ের মধ্যেই এর কার্যকারিতা সম্পর্কে ইতিবাচক মন্তব্যই এসেছে ব্যবহারকারীদের থেকে।  এতে ব্যাপক পরিবর্তন আনায় এর দ্রুত প্রতিক্রিয়াশীল ইউআই ব্যবহারকারীকে খুব তাড়াতাড়ি কাজ সম্পন্ন করতে দেয়। এতে নতুন নতুন অনেক অপশন রয়েছে যার মাধ্যমে দরকারি চাহিদাগুলো মেটাতে পারবে ব্যবহারকারীরা আগে যা পায়নি।
তবে সফটওয়্যারটির সার্বিক পর্যবেক্ষণে উল্লেখযোগ্য হলো ব্ল্যাকবেরি ব্ল্যান্ড। এই সেবাটি ব্যবহারকারীকে বাড়তি চাপ ছাড়াই সহজে ফাইলস, কন্ট্রাক্ট এমনকি ট্যাব, পিসি এবং স্মার্টফোনের সিডিউল করতে সমর্থন দেবে। এছাড়া এর সবচেয়ে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হলো একাধিক অপারেটিং সিস্টেমে কাজের ক্ষমতা যেমন ম্যাক, উইন্ডোজ, আইওএস এবং অ্যান্ড্রয়েড। বর্তমানে যা অনেক পণ্যেই রয়েছে। এই আপডেটের মাধ্যমে পুরান পণ্যগুলোতে  ব্ল্যাকবেরি ওয়ার্ল্ড এবং অ্যামাজন অ্যাপ স্টোর ডিফল্ট ইন্সটলড থাকবে।
সব কিছু মিলিয়ে ব্ল্যাকবেরির নতুন ওএস অনেক উন্নত, মনোমুগ্ধকর এবং নিরবিচ্ছিন্নভাবে কাজ করার উপযুক্ত অভিমত আলোচকদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *