মিরপুরের জঙ্গি আব্দুল্লাহর বাড়ির মালিক হাবিবুল্লাহর বাড়ি কাঁচেরকোলে

01-83-400x225

ঢাকার মিরপুরে দারুস সালামে জঙ্গি নেতা আব্দল্লাহসহ অন্য জঙ্গিরা ৬তলা যে ভবনটিতে ভাড়া থাকত সেই ভবনের মালিক হাবিবুল্লাহ বাহার আজাদ মুন্সির গ্রামের বাড়ি ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার কাঁচেরকোল ইউনিয়নের বিত্তিদেবী রাজনগর গ্রামে। সেখানে রয়েছে তার টিনশেডের ২টি ঘর। গ্রামের বাড়ির সাথেই রয়েছে একটি মাদ্রাসা। বছর দু আগে প্রায় ৬ লাখ টাকা ব্যয়ে নূর-ই-জাহান নামের এ মাদ্রাসাটি প্রতিষ্ঠা করেন হাবিবুল্লাহ বাহার আজাদ।

শৈলকুপার বিত্তিদেবী রাজনগর গ্রামের হাবিবুল্লাহ বাহার আজাদ সম্পর্কে স্থানীয়রা জানায়, আজাদ ঢাকায় টিএন্ডটি অফিসে চাকরী করেন। ঈদসহ বছরে দু একবার নিজের গাড়িতে চেপে বেড়াতে আসেন। সাব্বির ও স্নিগ্ধা নামে তার দুই ছেলেমেয়ে রয়েছে, সবাই ঢাকাতে থাকেন। আসাদ নামে হাবিবুল্লাহ বাহারের এক ভাই অছে।

বাড়ির প্রতিবেশী জাফর আলীসহ কয়েকজন জানান, হাবিবুল্লাহ বাহার আজাদ খুব কম সময়ের জন্য মাঝে মধ্যে গ্রামের বাড়িতে আসেন। তারা জানায় হাবিবুল্লাহ বাড়ির সাথে প্রায় ৬ লাখ টাকা ব্যয়ে একটি মাদ্রাসা করেছেন। বাড়ির কেয়াটেকার আব্দুল কাদের জুলহাস জানান, গ্রামের বাড়িসহ এলাকাতে ১৫বিঘার বেশী সম্পত্তি রয়েছে। বাড়ি, এসব সম্পত্তি, মাদ্রাসা দেখাশোনা করেন তিনি। তার মা নুর জাহান বেগম গ্রামের বাড়িতে আছেন।

ঢাকায় তার মালিকের ভবনে আব্দুল্লাহ নামের যে জঙ্গি নিহত হয়েছে সে দীর্ঘ দিন বাসা ভাড়া নিয়ে থাকত। তাকে সৌখিন কবুতর ব্যবসায়ী  হিসাবে চিনত তারা।
কাাঁচেরকোল ইউনিয়নের চেয়ারম্যান সালাহ্উদ্দিন জোয়ার্দার মামুন বলেন, তার সাথে পরিচয় ছিল। মাদ্রাসা দেখাশুনার কথা বলতেন। কিছুদিন আগে বাড়ি এসেছিলেন। মোবাইল ফোনে কথা হয়েছিল। তিনি টি এন্ড টিতে চাকরি করেন।

শৈলকুপা থানার ওসি আলমগীর হোসেন বলেন, বিষয়টি শোনার পর খোঁজ খবর নেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *