Sun. Jul 21st, 2019

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

সেরাদের খাতায় নাম লেখাতে সাকিবের চাই আর ১৯ রান!

1 min read

ঝিনাইদহ নিউজ: বিশ্বকাপে নিজেকে উজাড় করে দিয়েছেন দেশের জন্য। ব্যাট ও বল হাতে যেন অপ্রতিরোধ্য হয়ে উঠেছিলেন। কিন্তু বাংলাদেশের তরী পাড়ে তুলতে পারেননি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দল এরই মধ্যে বাদ পড়ে গেছে সেমিফাইনালের দৌড় থেকে। কিন্তু সাকিব আল হাসান আছেন এখনও আলোচনায়। দুর্দান্ত একটি টুর্নামেন্ট পার করছেন ব্যাটে-বলে। বিশ্বসেরা এই অলরাউন্ডারের নামের পাশে রয়েছে ৫৪২ রান। যা এখন পর্যন্ত আসরের দ্বিতীয় সর্বোচ্চ রান।

দল বাদ পড়ে গেছে সেটা কষ্টের! তবে বিশ্বকাপ থেকে সাকিবের পাওয়ার আছে আরও কিছু। এইতো আর মাত্র ১৯ রান করতে পারলেই বিশ্বকাপের সেরাদের সেরা তালিকায় নাম উঠে যাবে এই অলরাউন্ডারের।

বিশ্বকাপে সর্বকালের সর্বোচ্চ রানের মালিকের ১০ জনের খাতায় না উঠাতে সাকিবের দরকার আর মাত্র ১৯ রান। এই তালিকায় উপরের দিকে আছেন শচীন টেন্ডুলকার, রিকি পন্টিং, কুমার সাঙ্গাকার, ব্রায়ান লারার মতো কিংবদন্তিরা। আর ১৮ রান করলে সব বিশ্বকাপ মিলিয়ে সাকিবের মোট রান হবে ১‌১০০। যদি পরের বিশ্বকাপটি সাকিব খেলেন তবে এই রেকর্ডের পাশাপাশি হতে পারে ভাবনার বাইরে থাকা আরও অনেক রেকর্ডও।
তাই আজকের ম্যাচে দুর্ভাগ্যক্রমে সাকিবের ব্যাটে রান না আসলেও পরের বিশ্বকাপে ঠিকই সাকিব উঠে যাবেন বিশ্বকাপের সর্বকালের সেরা পাঁচে।

২২৭৮ রান নিয়ে এই তালিকায় সবার উপরে আছেন ভারতের কিংবদন্তি শচীন টেন্ডুলকার। তার পরে ১৭৮৩ রান নিয়ে রিকি পন্টিং, ১৫৩২ রান নিয়ে কুমার সাঙ্গাকারা, ১২২৫ রান নিয়ে ব্রায়ান লারা ও ১২০৭৮ রান নিয়ে এবি ডি ভিলিয়ার্স অবস্থান করছেন। আশার কথা হলো সাকিবের উপরে যারা আছেন তাদের মধ্যে সবাই আছেন অবসরে। তাই পরের বিশ্বকাপে সাকিবের সামনে সুযোগ থাকছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *