Sat. Apr 20th, 2024

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

জাতীয় চ্যাম্পিয়ন কালীগঞ্জের ভূষণ ফুটবল দল

1 min read
জাতীয় চ্যাম্পিয়ন কালীগঞ্জের ভূষণ ফুটবল দল

জাতীয় চ্যাম্পিয়ন কালীগঞ্জের ভূষণ ফুটবল দল

জাতীয় চ্যাম্পিয়ন কালীগঞ্জের ভূষণ ফুটবল দল
জাতীয় চ্যাম্পিয়ন কালীগঞ্জের ভূষণ ফুটবল দল

এবার রাজশাহী অঞ্চলকে ২-১ গোলে পরাজিত করে জাতীয় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে খুলনার ফুটবল দল ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার সরকারী নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়। এই জয়ের মধ্যে দিয়ে নলডাঙ্গা ভূষণ রাজার স্থাপিত স্কুলের এই ক্ষুদে ফুটবলাররা দেশ জয়ের মুকুট নিশ্চিত করলো।

বুধবার কুমিল্লার ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ৪৫তম জাতীয় স্কুল ও মাদরাসা গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পয়েন্ট ভিত্তিক ফুটবলের সেমিফাইনালে দলের তৃতীয় ও শেষ খেলায় রাজশাহীকে পরাজিত করে দেশ জয় নিশ্চিত করেছে এই সোনার ছেলেরা। রাজশাহী অঞ্চলের পক্ষে বুধবার মাঠে নামে নাটোর জেলার লালপুর মাধ্যমিক বিদ্যালয় ফুটবল দল।

এর আগে গত ২০ সেপ্টেম্বর একই মাঠে বকুল অঞ্চলের চট্রগ্রাম মেরিন একাডেমি ফুটবল দলকে ৪-০ গোলে এবং ১৮ সেপ্টেম্বর পদ্মা অঞ্চলের ঢাকা বিভাগকে ৩-২ গোলে পরাজিত করে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের শিশ্যরা। ২২ সেপ্টেম্বর শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আনুষ্ঠানিকভাবে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেবেন।

প্রসঙ্গত, আজ থেকে ২৯ বছর আগে ১৯৮৭ সালে বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের নেতৃত্বে নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয় একই প্রতিযোগীতার ফাইনালে ময়মনসিংহের কাছে পরাজিত হয়েছিল। তখন সাংসদ আনার ১০ম শ্রেণির ছাত্র ছিলেন। সেই সাংসদ আনারের নেতৃত্বে এবার জাতীয় চ্যাম্পিয়ন হলো ভূষন স্কুল।

জাতীয় চ্যাম্পিয়ন কালীগঞ্জের ভূষণ ফুটবল দল
জাতীয় চ্যাম্পিয়ন কালীগঞ্জের ভূষণ ফুটবল দল

বুধবার ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও রাজশাহীর নাটোর লালপুর মাধ্যমিক বিদ্যালয়ের মধ্যেকার ফুটবল খেলাটি ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার মোবাইল ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপভোগ করেন। দলের শেষ খেলায় রাজশাহীকে ২-১ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার পর সাংসদ আনার ফোনে দলের নেতৃত্বে থাকা কালীগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র আশরাফুল আলম, উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি অজিত ভট্রাচার্য, সাধারন সম্পাদক লুৎফর রহমান লাড্ডু, ক্রীড়া সংগঠক তপন কুমার বাটুল এবং ক্রীড়া শিক্ষক মনোয়ার হোসেন, শিক্ষক মনিরুল ইসলামসহ খেলোয়াদের সাথে কথা বলে কুশল বিনিময় করেন।

এদিকে জাতীয় চ্যাম্পিয়ন হওয়ায় বিজয়ী এ দলকে শুভেচ্ছা জানিয়েছেন কালীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব মকছেদ আলী বিশ্বাস, উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহীকর্মকর্তা শাহানাজ পারভীন, দৈনিক নবচিত্র পত্রিকার প্রধান সম্পাদক আলহাজ্ব শহিদুল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকি ঠান্ডু, ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান মতি, শাহানাজ পারভিন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মকবুল হোসেন তোতা, কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি টিপু সুলতান, সম্পাদক জামির হোসেন, কালীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি শাহজাহান আলী সাজুসহ বিভিন্ন ব্যবসায়ী ও শ্রেণি পেশার মানুষ।

মঙ্গলবারের সেমিফাইনালে দলের তৃতীয় খেলায় উভয় দলের আক্রমন পাল্টা আক্রমন আর ক্ষুদে ফুটবলারদের ক্রীড়া নৈপুন্যে জমে উঠে। খেলার প্রথমার্ধেই দলের পক্ষে ১৩ মিনিট ও ২৮ মিনিটে ৮ নম্বর জার্সি পরিহিত সুমনের পা থেকে দুটি গোল আসে। খেলার শেষ হওয়ার ৫ মিনিট আগে নাটোরের ৯ নম্বর জার্সি পরিহিত রাজনের দেওয়া গোলের সুবাদে ২-১ গোলের পরাজয় নিয়ে মাঠ ছাড়ে চাপা অঞ্চলের রাজশাহী।

দলের শেষ এই খেলার মধ্যে দিয়ে অপরাজিত জাতীয় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করলো সীমান্তবর্তী জেলা ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার সদ্য সরকারী হওয়া নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ফুটবল দল।

তারেক মাহমুদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *