Thu. Apr 18th, 2024

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

ঝিনাইদহে ঔষধের দাম বেশি রাখায় দুই ফার্মেসিকে জরিমানা

1 min read

ঝিনাইদহ নিউজ: সর্বোচ্চ খুচরা মূল্যের (এমআরপি) চেয়ে টাকা বেশি রাখার দায়ে ঝিনাইদহের কোটচাঁদপুরে দুই ফার্মেসিকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার (১ জুলাই) এ জরিমানা করা হয়।

সহকারী পরিচালক সুচন্দন মন্ডল বলেন, ৩০ জুন ভ্যানচালক নজরুল ইসলাম জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঝিনাইদহ জেলা কার্যালয়ে অভিযোগ করেন, তার কাছ থেকে কোটচাঁদপুর উপজেলার হাসান মেডিকেল হল এবং সরদার ফার্মেসি Ceftron ওষুধের মূল্য ১৩০ টাকার স্থলে ১৭০ টাকা নিয়েছে।

তিনি প্রতিবাদ করতে গেলে অপমান করে ধাক্কা দিয়ে বের করে দিয়েছে। আজ ১ জুলাই তদারকি টিমসহ পুনরায় ওষুধ কিনতে গেলে অভিযোগের সত্যতা পাওয়া যায়। ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে ওষুধ বিক্রির অপরাধে হাসান মেডিকেল হলকে ২০ হাজার এবং সরদার ফার্মেসিকে ১০ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ধারা ৭৬(৪) মোতাবেক অভিযোগকারী নজরুল ইসলামের হাতে জরিমানার ২৫% হিসেবে ৭ হাজার ৫শ টাকা তুলে দেন কোটচাঁদপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজনীন সুলতানা।

সুচন্দন মন্ডল জানান, হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী মেয়াদ উত্তীর্ণ ওষুধ বন্ধে আজ কয়েকটি ফার্মেসিতে অভিযান চালানো হয়। অভিযান চলাকালে আলামপুর ফার্মেসিকে নতুন প্যাকেটের ভেতর মেয়াদ উত্তীর্ণ ওষুধ রেখে বিক্রির অপরাধে ১২ হাজার টাকা জরিমানা করা হয়। বাজার তদারকিতে জেলা প্রশাসন, কোটচাঁদপুর উপজেলা প্রশাসন ও ঝিনাইদহ ক্যাব সভাপতি আমিনুর রহমান টুকু সার্বিক সহযোগিতা করেছেন। নিরাপত্তায় ছিল ঝিনাইদহ জেলা পুলিশের একটি টিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *