Sat. Apr 20th, 2024

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

ঝিনাইদহে কোটচাঁদপুর র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

1 min read

RAB1

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলায় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির দুই সদস্য নিহত হয়েছেন। মঙ্গলবার রাতে উপজেলার বামদাগলি-নাগরতলা সড়কের কুশনা এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এসময় র‌্যাবের তিন সদস্য আহত হয়েছে।

নিহতরা হলেন- কোটচাঁদপুর উপজেলার বখশীপুর গ্রামের কুশনা ইউনিয়নের বকসিপুর গ্রামের ফকির চানের ছেলে মাইদুল ইসলাম রানা (৪৫) ও একই ইউনিয়নের বহরামপুর গ্রামের সুলাইমান হোসেনের ছেলে আলিমুদ্দিন (৫৭)।

রানা পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির আঞ্চলিক নেতা ও আলিমুদ্দিন তার সহযোগী ছিলেন বলে র‌্যাব-৬ এর ঝিনাইদহ কোম্পানি কমান্ডার মনির আহমেদ জানান। তিনি বলেন, কোটচাঁদপুর উপজেলার কুশনা গ্রামের সড়কে একদল সন্ত্রাসী ডাকাতির প্রস্তুতি নিচ্ছে বলে আমাদের কাছে খবর ছিল। র‌্যাবের একটি টহল দল রাত ১২টার দিকে সেখানে গেলে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়া হয়। র‌্যাবও পাল্টা গুলিকবর্ষণ করে। প্রায় ১০ মিনিট বন্দুকযুদ্ধ হয়। এরপর সন্ত্রাসীরা পালিয়ে গেলে রানা ও আলিমুদ্দিনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এসময় র‌্যাবের তিন সদস্য আহত হয়।

র‌্যাব কর্মকর্তা মনির বলেন, ঘটনাস্থল থেকে দুটি রাইফেল, একটি নাইন এম এম পিস্তল, ১৫ রাউন্ড গুলি, একটি হাঁসুয়া ও দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

নিহত মাইদুলের বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যাসহ ১৪টি মামলা রয়েছে। এছাড়া আলিমুদ্দিনের বিরুদ্ধে ১২টি হত্যা ও ৩টি অস্ত্র মামলা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *