Sat. Apr 20th, 2024

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

ঢাকা অঞ্চলকে হারিয়ে দিয়েছে ঝিনাইদহ

1 min read
ঢাকা অঞ্চলকে হারিয়ে দিয়েছে ঝিনাইদহ

ঢাকা অঞ্চলকে হারিয়ে দিয়েছে ঝিনাইদহ

ঢাকা অঞ্চলকে হারিয়ে দিয়েছে ঝিনাইদহ
ঢাকা অঞ্চলকে হারিয়ে দিয়েছে ঝিনাইদহ

এবার ঢাকা অঞ্চলকে (পদ্ম) ৩-০ গোলে হারিয়ে দিয়েছে খুলনা অঞ্চল চ্যাম্পিয়ন ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার সরকারী নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ফুটবল দল। এই জয়ের মধ্যে দিয়ে নলডাঙ্গা ভূষণ রাজার স্কুলের এই ক্ষুদে ফুটবলারদের দেশ জয়ের চুড়ান্ত লড়াইয়ে আরো একধাপ এগিয়ে গেল। রোববার কুমিল্লার ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ৪৫তম জাতীয় স্কুল ও মাদরাসা গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার ফুটবলের পয়েন্ট ভিত্তিক এই সেমিফাইনাল অনুষ্ঠিত হয়। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বেলুন ও পায়রা উড়িয়ে খেলা উদ্বোধন করেন।

সর্বশেষ গত ৮ সেপ্টেম্বর বরিশাল বিভাগকে ১-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে খুলনা বিভাগ। খুলনা বিভাগের প্রতিনিধিত্বকারী এ দলটি হলো ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার সরকারী ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ফুটবল দল।

অন্যদিকে পদ্মা অঞ্চলের ঢাকা বিভাগকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় ময়মনসিংহ বিভাগ। ময়মনসিংহ বিভাগের প্রতিনিধিত্ব করছেন টাঙ্গাইল জেলার জগনাথপুর পাইলট স্কুল এন্ড কলেজ। রোববার বিকালে কুমিল্লার জেলা স্টেডিয়ামে সেমিফাইনালের মুখোমুখি হয় গোলাপ অঞ্চলের চ্যাম্পিয়ন সরকারী নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয় এবং পদ্ম অঞ্চল চ্যাম্পিয়ন টাঙ্গাইল জেলার জগনাথপুর পাইলট স্কুল এন্ড কলেজ।

রোববার বিকালে খুলনার ফুটবল দল সরকারী নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয় ঢাকা অঞ্চলকে পারজিত করার পর ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার দলটিকে শুভেচ্ছা জানান। এছাড়া ফোনে দলের নেতৃত্বে থাকা কালীগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র আশরাফুল আলম, উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি অজিত ভট্রাচার্য, সাধারন সম্পাদক লুৎফর রহমান লাড্ডু, ক্রীড়া সংগঠক তপন কুমার বাটুল এবং ক্রীড়া শিক্ষক মনোয়ার হোসেনসহ খেলোয়াদের সাথে কথা বলে কুশল বিনিময় করেন। এছাড়া তিনি মোবাইল ভিডিও কনফারেন্সের মাধ্যমে খেলাটিও উপভোগ করেন। একই সময় বিজয়ী এ দলকে শুভেচ্ছা জানিয়েছেন কালীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব মকছেদ আলী বিশ্বাস, দৈনিক নবচিত্র পত্রিকার প্রধান সম্পাদক আলহাজ্ব শহিদুল ইসলাম ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মকবুল হোসেন তোতা।

রোববার ৪৫তম জাতীয় স্কুল ও মাদরাসা গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার ফুটবলের সেমিফাইনাল খেলাটি উপভোগ্য হয়ে উঠে উভয় দলের আক্রমন আর পাল্টা আক্রমনে। উভয় দলের ক্ষুদে ফুটবলারদের মনমুগ্ধকর ক্রীড়া নৈপুন্যে জমে উঠে। খেলার প্রথমার্ধে ১৯ মিনিটের মাথায় খুলনার দল ভূষণ মাধ্যমিক বিদ্যালয়ের ফুটবলার পিকুলকে অবৈধ ভাবে বাধা দেয় ময়মনসিংহের রক্ষণভাগের খেলোয়াররা। ফলে পেনাল্টি পেয়ে যায় ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের শিশ্যরা। দলের ৭ নম্বর জার্সি পরিহিত শামিমের নেওয়া শটে বল টাঙ্গাইলের গোলরক্ষককে পরাস্ত করে জালে জড়িয়ে যায়। এর সাথে উল্লাস নেমে আসে দেশের দক্ষিণাঞ্চলের ফুটবলপ্রেমিদের মধ্যে। খেলার প্রথমার্ধের ৩০ মিনিটের মাথায় দলের আরেক ফরোয়ার্ড পিকুলের কর্ণার থেকে তুলে দেওয়া বল প্রতিপক্ষে গোল রক্ষককে ফাঁকি দিয়ে বল জালে জড়াই। এরই সাথে আবারো উল্লাসে ফেটে পড়ে খুলনার ফুটবল ভক্তরা।

দুই গোলের বাড়তি বোঝা মাথায় নিয়ে সাজ ঘরে যায় ময়মনসিংহের দল টাঙ্গাল। অন্যদিকে খোস মেজাজে দেখা যায় দুই গোলে এগিয়ে থাকা ভূষণ রাজার স্কুলের ফুটবলারদের। দ্বিতীয়ার্ধে মাঠে ফিরে খেলার বাকি সময় ঢাকা অঞ্চল চ্যাম্পিয়ন খেলোয়াররা গোলের সমতা আনতে মরিয়া হয়ে উঠে। তবে একেবারে কমে ছাড়েনি এশিয়ার বৃহত্তম বটবৃক্ষের ছায়ায় বেড়ে উঠা ফুটবলাররা। ফলে আক্রমন আর পাল্টা আক্রমনের উপভোগ্য হয়ে উঠে ফাইনালে যাওয়ার এই লড়াই। খেলার কয়েক মিনিট বাকি থাকতে খুলনার খেলোয়ার শাহিনুর আলমের দুরদান্ত হিটে আরো একটি গোলের বিনিময়ে নিশ্চিত হয় লীগ ভিত্তিক খেলার প্রথম জয়। আগামি ২০ সেপ্টেম্বর একই মাঠে চট্রগ্রাম বিভাগীয় চ্যাম্পিয়ন দলের সাথে খেলবে সীমান্তবর্তী জেলা ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা শহরের সদ্য সরকারী হওয়া নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ফুটবল দল।

বাংলাদেশ জাতীয় স্কুল ও মাদ্রাসা জাতীয় ক্রীড়া সমিতি আয়োজিত এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কুমিল্লার ব্যবস্থাপনায় অনুষ্ঠিত প্রতিযোগীতায় উপস্থিত ছিলেন সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহার, কুমিল্লা জেলা প্রশাসক মোঃ হাসানুজ্জামান কল্লোল প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. এসএম ওয়াহিদুজ্জামান।

তারেক মাহমুদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *