Sat. Apr 20th, 2024

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

দু’পা হারানো সাব্দার আলী পেলেন ইঞ্জিন চালিত হুইল চেয়ার

1 min read
দু’পা হারানো সাব্দার আলী পেলেন ইঞ্জিন চালিত হুইল চেয়ার

ঝিনাইদহ নিউজ:
ঝিনাইদহ জেলা পরিষদের চেয়ারম্যান কনক কান্তি দাস এক প্রতিবন্দ্বী কে ইঞ্জিন চালিত হুইল চেয়ার প্রদান করেছেন । প্রায় ৪০ হাজার টাকা ব্যায়ে নির্মিত এ হুইল চেয়ার পেয়েছেন মধূহাটি ইউনিয়নের হাজিডাঙ্গা গ্রামের হিসাব আলীর ছেলে সাব্দার আলী(৬০) । তার দুটি পা নেই, হুইল চেয়ার পেয়ে সন্তষ্টি প্রকাশ করেছেন জেলা পরিষদ চেয়ারম্যান কনক কান্তি দাসের নিকট ।

জেলা পরিষদ ও স্থানীয়দের সুত্রে জানা গেছে, প্রতিবন্দ্বী সাব্দার আলী এক সময় আলমসাধু চালিয়ে পরিবার-পরিজন নিয়ে স্বাভাবিক জীবন-যাপন করতেন । ৪ ছেলে-মেয়ে নিয়ে ভালই চলছিল তার জীবন তবে ৪বছর আগে মারাত্মক সড়ক দুর্ঘটনার মুখে পড়েন তিনি । কেটে ফেলতে হয় দুটি পা-ই । এরপর থেকে পর নির্ভরশীল হয়ে পড়েন তিনি, প্রতিবন্দ্বী জীবন যাপন করতে থাকেন । পরিবার-পরিজন নিয়ে ভিক্ষাবৃত্তি করা আর গড়িয়ে গড়িয়ে চলতে হতো তাকে । মানবেতর এ বিষয়টি নজরে আসে জেলা পরিষদ চেয়ারম্যান কনক কান্তি দাসের । তিনি সাব্দার আলী কে আশ্বস্ত করেন এবং হুইল চেয়ার দেয়ার প্রতিশ্রুতি দেন ।

আজ বৃহস্পতিবার দুপুরে জেলা পরিষদ কার্যালয়ে চেয়ারম্যান কনক কান্তি দাস সাব্দার আলির নিকট ইঞ্জিন চালিত হুইল চেয়ারটি তুলে দেন । এসময় জেলা পরিষদ সচিব রেজাই রাফিন সরকার সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন ।
হুইল চেয়ার পেয়ে উচ্ছাস-আনন্দ প্রকাশ করেন প্রতিবন্দ্বী সাব্দার আলী । তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন জেলা পরিষদ চেয়ারম্যান কনক কান্তি দাসের নিকট ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *