Wed. Apr 24th, 2024

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

  পরিচালকদের দ্বন্ধের জের ধরে ঝিনাইদহ নভেল পলিটেকনিক ইনস্টিটিউট বন্ধ :  ৩০০শ শিক্ষার্থী বিপাকে

1 min read

58fec5615ed9701

অধ্যক্ষের পদত্যাগ করার বিষয় নিয়ে পরিচালকদের মধ্যে দ্বন্দের জের ধরে বন্ধ হয়ে গেছে ঝিনাইদহ নভেল পলিটেকনিক এন্ড টেক্সটাইল ইনিস্টিটিউট। গত তিন দিন ধরে প্রতিষ্ঠানটি বন্ধ রয়েছে। এ কারণে বিপাকে পড়েছে ওই প্রতিষ্ঠানে অধ্যায়নরত ৩০০ শিক্ষার্থী।

এদিকে ঝিনাইদহ জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার প্রতিষ্ঠানটি খুলতে সংশ্লিষ্ট শিক্ষা প্রধানকে আল্টিমেটাম দিয়েছেন। দুই দিনের মধ্যে না খুললে বিকল্প ব্যবস্থা গ্রহনের কথা ও বলেছেন তিনি। এই অবস্থায় পরিচালকদের নিয়ে ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাইয়ের বাসায় সোমবার রাতে সমঝোতা করার কথা রয়েছে।

এ সব তথ্য জানান অধ্যক্ষ নাজমুল আলম বিগান। জানা গেছে, ঝিনাইদহ শহরের রফি টাওয়ারের ৫ম ও ৬ষ্ঠ তলায় ২০১০-১১ সালে ছাত্র ভর্তির মধ্য দিয়ে নভেল পলিটেকনিক এন্ড টেক্সটাইল ইনিস্টিটিউট যাত্রা শুরু করে। শুরু থেকে প্রতিষ্ঠানটিতে একাধিক পরিচালক ছিলেন। বর্তমান পরিচালক সংখ্যা ১০। পরিচালকদের একটি অংশ অধ্যক্ষকে পদত্যাগ করতে বললে তিনি পদত্যাগে অনিহা প্রকাশ করেন। এ থেকেই চরম দ্বন্দ ও প্রতিষ্ঠানটি বন্ধ হয়ে যায়।

জানা গেছে প্রতিষ্ঠার পর থেকে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে ভর্তি বাণিজ্য, পরিচালকদের দ্বন্দ্ব, সহ নানা প্রকার অভিযোগ উঠতেই থাকে। এদিকে বিনা নোটিশে শিক্ষা প্রতিষ্ঠানটি বন্ধ করে দেওয়ায় তিনশ শিক্ষার্থী বিপাকে পড়েছে। তাদের শিক্ষা জীবন এখন অনিশ্চিত।

সোমবার দুপুরে নভেল পলিটেকনিক এন্ড টেক্সটাইল ইনিস্টিটিউট কার্যালয়ে গিয়ে দেখা যায় মূল ফটকে তালা ঝুলতে। এসময় অনেক শিক্ষার্থী প্রতিষ্ঠানে এস বন্ধ দেখে হতাশ হয়ে ফিরে যান। একাধিক শিক্ষার্থী বলেন, হঠাৎ করে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়ায় সরকার ঘোষিত নীতিমালা ভঙ্গ করা হয়েছে।

তাদের ভাষ্য এত টাকা দিয়ে ভর্তি হয়ে শিক্ষা জীবন শেষ করতে না পারলে পথে বসতে হবে। এ বিষয়ে নভেল পলিটেকনিক এন্ড টেক্সটাইল ইনিস্টিউট এর অধ্যক্ষ নাজমুল আলম রিগান জানান, সাময়িকভাবে প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। দুই এক দিনের মধ্যে চালু করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *