Sat. Apr 20th, 2024

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

পুরোহিত হত্যাকান্ডের ঘটনায় এক শিবির নেতা গ্রেফতার, ৭জন মিলে হত্যার পরিকল্পনা

1 min read
পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলী

পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলী

পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলী
পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলী

ঝিনাইদহে পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলী হত্যাকান্ডের দুই সপ্তাহ পর এনামুল হক (২৫) নামের এক শিবির নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। আজ মঙ্গলবার দুপুরে ঢাকার গাবতলী থেকে তাকে গ্রেফতার করে আদালতে পাঠায়। বিকালে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি প্রদান করেন। ৭জন মিলে হত্যার পরিল্পনা করা হয় বলে আদালতে সে জানিয়েছে। গ্রেফতার এনামুল ঝিনাইদহ পৌরসভার ২নং ্ওয়ার্ড শিবিরের সাধারণ সম্পাদক, তার বাড়ি শহরের হামদহ মোল্লা পাড়া।

ঝিনাইদহ পুলিশ সুপার আলতাফ হোসেন প্রেস কনফারেন্সে জানান, পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলী হত্যার সাথে জড়িত আসামী ঢাকার গাবতলী এলাকায় অবস্থান করছিল, এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। ঢাকা পুলিশের সহযোগীতায় অভিযান চালিয়ে শিবির নেতা এনামুল হককে গ্রেফতার করে বিকাল সাড়ে ৪টার দিকে ঝিনাইদহে আদালতে নেওয়া হয়। তাকে আদালতে নেওয়া হলে অতিরিক্ত চীফ জুডিশিয়াল ফাহমিদার আদালতে নেওয়া হলে সে পুরোহিত হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেন। একই সাথে ঝিনাইদহের গান্নাতে খ্রীষ্টান ধর্মানুসারী খাজা সমির উদ্দিন হত্যার দ্য়া ও শিকার করেছে বলেছে পুলিশ জানিয়েছে।

গত ০৭.০৬.১৬ মঙ্গলবার সকালে ঝিনাইদহ সদর উপজেলার নলডাঙ্গা ইউনিয়নের খড়াসিং ও সোনাইখালীর মাঠের মধ্যে মহিষা ভাগাড় নামক স্থানে ব্রীজের পাশ থেকে পুলিশ তার জবাই করা লাশ উদ্ধার করে। সকালে মাঠে কাজ করতে যাওয়া কৃষকরা তার লাশ পড়ে থাকতে দেখে কৃষকরা পুলিশে খবর দেয়। সে ঝিনাইদহ সদর উপজেলার নলডাঙ্গা শ্রী শ্রী স্বিদ্ধেশ্বরী মন্দিরের পুরোহিত ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *