Fri. Apr 19th, 2024

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

প্রথমে ২৭ জেলায় হবে তথ্য কমপ্লেক্স

1 min read

ঝিনাইদহ নিউজ: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, জেলা প্রশাসকদের দাবি অনুযায়ী প্রথম ধাপে দেশের ২৭ জেলায় তথ্য কমপ্লেক্স নির্মাণ করা হবে। বাকি জেলাগুলোতেও তথ্য কমপ্লেক্স হবে। এজন্য স্থান নির্বাচন করতে ডিসিদের নির্দেশনা দেয়া হয়েছে। সেসব কমপ্লেক্সে অত্যাধুনিক ব্যবস্থাসহ সিনেমা প্রদর্শনের ব্যবস্থা থাকবে।

সোমবার দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগে ডিসিদের সঙ্গে অধিবেশন শেষে এসব কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, অনলাইন নিউজ পোর্টালের জন্য ৮ হাজারেরও বেশি আবেদন জমা পড়েছে। সেগুলো যাচাই-বাছাই করে শিগগিরই নিবন্ধন দেয়া হবে।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আবেদন যেহেতু অনেক, একটু সময় লাগবে। তবে যেসব অনলাইন নিউজ পোর্টাল সঠিকভাবে দায়িত্ব পালন করছে সেগুলো শিগগিরই নিবন্ধন পাবে। যেগুলো নিয়ে সন্দেহ রয়েছে সেগুলো যাচাই-বাছাই করতে একটু সময় লাগবে। রেজিস্ট্রেশন হয়ে গেলে এই সেকশনে শৃঙ্খলা ফিরবে।

দেশে ৯ কোটির বেশি মানুষ সোশ্যাল মিডিয়া ব্যবহার করে জানিয়ে হাছান মাহমুদ বলেন, এর যেমন ভালো দিক আছে, তেমনই খারাপ দিকও আছে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে গুজব ছড়ানো হচ্ছে। এ বিষয়ে সতর্ক থাকতে বলা হয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, সর্বস্তরের মানুষের ডিজিটাল সিকিরিউটি নিশ্চিত করতে আইসিটি অ্যাক্ট করা হয়েছে। এর যেন অপব্যবহার না হয় সে বিষয়ে সরকারের সদয় দৃষ্টি রয়েছে। এ বিষয়ে ডিসিদের নির্দেশ দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, বিদেশি বিজ্ঞাপন বন্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান জোরদার করতে ডিসিদের নির্দেশ দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *