Sat. Apr 20th, 2024

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

বিএনপির সংসদে যোগদান নিয়ে যা বললেন ভিপি নুর

1 min read

ঝিনাইদহ নিউজ ডেস্ক: হঠাৎ সিদ্ধান্ত বদল করে বিএনপি থেকে নির্বাচিত নেতাদের এমপি হিসেবে শপথ নেওয়ার সমালোচনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুর।

মঙ্গলবার নিজের ফেসবুকে স্ট্যাটাসে তিনি ওই সমালোচনা করেন।

স্ট্যাটাসে ভিপি নুর বলেন, ”এতো বড় একটা দল চাপের মুখে আপোস করে সংসদে গিয়ে শেষ পর্যন্ত কি নিজেদের অদূরদর্শী রাজনীতি, নেতৃত্বের ব্যর্থতা আর অসহায়ত্বকেই তুলে ধরেনি? চাপ সহ্য করে যদি রাজনীতির মাঠে টিকতে না পারেন, নেতার মুক্তির জন্য আপোষ করে যদি সংসদে যেতে হয়! আপনারা কিভাবে দেশ ও জনগণের স্বার্থে আপোষহীন লড়াই-সংগ্রাম করবেন? জনগণ কি তাদের ভাগ্য পরিবর্তনে আপনাদের উপর আস্থা রাখবে? ক্ষমতায় থাকা গতানুগতিক রাজনৈতিক দলসমূহ স্বাধীনতার ৪৮ বছরেও মু্ক্তিযুদ্ধের চেতনার বৈষম্যহীন, শোষণমুক্ত, সাম্য-মানবিক মর্যাদা ও ন্যায়বিচারের গণতান্ত্রিক রাষ্ট্র গড়তে পারেনি। আগামী ৫০ বছরেও পারবে না, যদি কোন তৃতীয় শক্তিশালী রাজনৈতিক শক্তির আর্বিভাব না ঘটে। তবে আশার বাণী হচ্ছে, এদেশের ছাত্র- যুবক, তরুণরা ঐক্যবদ্ধ হলে সকল অসাধ্যই অর্জন করা সম্ভব। সুতরাং ছাত্র-যুবক, তরুণদেরই দেশ গঠনে, ন্যায়বিচার প্রতিষ্ঠায়, গণতান্ত্রিক রাষ্ট্র বিনির্মাণে এগিয়ে আসতে হবে।”

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির ছয় এমপির মধ্যে পাঁচজন শপথ নিয়েছেন। শুধু বগুড়া-৬ আসন থেকে নির্বাচিত দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্ধারিত সময়ের মধ্যে শপথ না নেয়ায় তার আসনটি শূন্য ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *