Sat. Apr 20th, 2024

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

সুরমার পানি বিপদসীমার ৮০ সে.মি উপরে

1 min read

ঝিনাইদহ নিউজ ডেস্ক: টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে সুনামগঞ্জে সুরম নদীর পানি বিপদসীমা উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

আজ রোববার দুপুর ১২টা থেকে সুরমা নদীর পানি বিপদসীমার ৮০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের তথ্যমতে, দুপুর ১২টা থেকে সুরমা নদীর পানির সমতল ৭.৯৮ মিটার। যা বিপদসীমার ৮০ সেন্টিমিটার উপরে। ভারী বর্ষণের কারণে এই পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় জেলায় ৭৭ মিলি মিটার বৃষ্টিপাত রের্কড করা হয়েছে।

এদিকে বন্যায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে জেলা প্রশাসন। বন্যায় সুনামগঞ্জ সদর, দোয়ারাবাজার, বিশ্বম্ভরপুর, তাহিরপুর, জামালগঞ্জ উপজেলার ১৩ হাজার একশ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

অন্যদিকে টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে সুনামগঞ্জের ২১৮টি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধ রেখেছে শিক্ষা বিভাগ।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বক্কর সিদ্দিক ভূঁইয়া বলেন, বৃষ্টিপাত কিছুটা কম হওয়ায় সুরমা নদীর পানি কমতে শুরু করেছে। কিন্তু সুরমা নদীর পানি এখনও বিপদসীমার ৮০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বৃষ্টি বন্ধ হলে নদীর পানি কমে যাবে বলে আশা করা যাচ্ছে।

উল্লেখ্য, সোমবার থেকে শুরু হওয়া ভারী বর্ষণে সুনামগঞ্জে সুরমা নদীর পানি বৃদ্ধি পেয়ে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে করে বন্যাকবলিত হয়ে পড়েছেন প্রায় কয়েক হাজার পরিবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *