এবার পরিবেশ পদক পেলেন কালীগঞ্জে মর্জিনা

এবার পরিবেশ পদক পেলেন কালীগঞ্জে মর্জিনা

এবার পরিবেশ পদক পেলেন কালীগঞ্জে মর্জিনা

এবার পরিবেশ পদক পেলেন কালীগঞ্জে মর্জিনা

এবার পরিবেশ পদক পেলেন ঝিনাইদহের কালীগঞ্জে মর্জিনা বেগম। মঙ্গলবার সকালে খুলনা ডিসি অফিসের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে তার হাতে এই সম্মাননা পদক তুলে দেওয়া হয়। এবছর পরিবেশ রক্ষায় অবদান রাখার জন্য খুলনা বিভাগের ১১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এই পদক দেওয়া হয়। এরমধ্যে মর্জিনাকে ব্যক্তিগত পর্যায়ে পরিবেশ বিষয়ক শিক্ষা ও প্রচারের জন্য পদক দেওয়া হয়। মর্জিনা ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার মহেশ্বরচাঁদা গ্রামের আদর্শ কৃষক মৃত ওমর আলীর মেয়ে।

এর আগে আদর্শ জৈবচাষী মর্জিনা বেগম জাতীয় বঙ্গবন্ধু কৃষি পদক, সেবামূলক কাজের জন্য এলজিইডি পুরস্কার পেয়েছেন। এছাড়া তিনি ২০১৩ সালে সরকারের জাতীয় চাষাআবাদ কর্মসূচীর আওতায় ভিয়েতনাম ভ্রমন করেছেন।

আসুন প্লাস্টিক দুষণ বন্ধ করি প্রতিপাদ্য নিয়ে ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে জেলা প্রশাসক খুলনার সম্মেলন কক্ষে বিভাগীয় বিশ্ব পরিবেশ পদক প্রদান অনুষ্টানে  ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার মহেশ্বরচাঁদা গ্রামের একাধিকবার বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরষ্কার প্রাপ্ত, কেচোঁ সার ও জৈব বলাইনাশক উৎপাদন উদ্যোক্তা ও পরিবেশ রক্ষা নেত্রী মর্জিনা বেগমের হাতে বিভাগীয় পরিবেশ পদক তুলে দিলেন, খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। এসময় আরো উপস্থিত ছিলেন, খুলনা রেঞ্জ ডি,আই,জি মোঃ দিদার আহমেদ,  খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান, শেখ হারুনুর রশিদ, জেলা প্রশাসক খুলনা, আমিন উল আহসান ও পরিচালক পরিবেশ অধিদপ্তর খুলনা মোঃ হাবিবুল হক খান ।

 

তারেক মাহমুদ,
ঝিনাইদহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *