Wed. Dec 11th, 2019

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

এবার বিশ্বজুড়ে ভিডিও কল ফেসব‍ুক মেসেঞ্জারে

1 min read
এবার বিশ্বজুড়ে ভিডিও কল ফেসব‍ুক মেসেঞ্জারে

এবার বিশ্বজুড়ে ভিডিও কল ফেসব‍ুক মেসেঞ্জারে

এবার বিশ্বজুড়ে ভিডিও কল ফেসব‍ুক মেসেঞ্জারে
এবার বিশ্বজুড়ে ভিডিও কল ফেসব‍ুক মেসেঞ্জারে

সামাজিক যোগাযোগের অন্যতম মাধ্যম ফেসবুকের মেসেজিং অ্যাপ ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে বিশ্বব্যাপী এর ব্যবহারকারীরা এখন থেকে ফ্রি ভিডিও কল করতে পারবেন।

ফেসবুকে এক পোস্টোর মাধ্যমে মঙ্গলবার (২০ মে) থেকে এ সুবিধা চালুর কথা লেখেন ফেসবুকের মেসেজিং প্রোডাক্টস বিভাগের ভাইস প্রেসিডেন্ট ডেভিড মার্কাস।

পোস্টে তিনি লেখেন, আমাদের সামর্থ্যকে বিশ্ববাসীর মাঝে ছড়িয়ে দিতে পেরে আমরা আনন্দিত।

মেসেঞ্জারের আপডেট ভার্সন (ভিডিও কলিং ফিচারসহ) ডাউনলোডের পর বিশ্বব্যাপী ৬০ কোটি ব্যবহারকারী এ সুবিধা নিতে পারবেন। অ্যাপটির ডান দিকের চ্যাট স্ক্রিনে ভিডিও কলিং ফিচারটি ব্যবহারকারী পেয়ে যাবেন।

অ্যান্ড্রয়েড ও আইওএস দুই অপারেটিংয়ের ব্যবহারকারীরা এ সুবিধার আওতায় আসবেন।

নতুন এ সুবিধা চালুর ফলে ভিডিও কলিং সুবিধাসম্পন্ন মাইক্রোসফটের স্কাইপে, অ্যাপলের ফেসটাইম ও গুগলের হ্যাংআউটের মতো হেভিওয়েটদের সঙ্গে ফেসবুক মেসেঞ্জারকে প্রতিযোগিতায় পড়তে হচ্ছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

চলতি বছরের এপ্রিলের শেষ দিকে মেসেঞ্জারে ভিডিও কলিং সুবিধা চালু করে ফেসুবক। প্রাথমিকভাবে ১৮টি দেশের ব্যবহারকারীরা এ সুবিধা ভোগ করেন। দেশগুলো হলো- যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, ক্রোয়েশিয়া, ডেনমার্ক, ফ্রান্স, গ্রিস, আয়ারল্যান্ড, লাওস, লিথুয়ানিয়া, মেক্সিকো, নাইজেরিয়া, নরওয়ে, ওমান, পোল্যান্ড, পর্তুগাল এবং উরুগুয়ে।

অ্যাপটিতে ভয়েস ট্রান্সক্রিপশন ফিচারসহ বিভিন্ন ধরনের নতুন নতুন ফিচার সংযোজনের বিষয়ে পরীক্ষামূলক কাজ করছে ফেসবুক। এর মধ্যে শিগগিরই গেম সংযোজন করা হবে বলেও জানা গেছে।

তবে ভারতীয় উপমহাদেশের গুগল প্লে-স্টোরে কবে থেকে এর আপডেট ভার্সন পাওয়া যাবে সে বিষয়ে কিছু জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *