কালীগঞ্জে বাবা ও ছেলে এক সাথে জেডিসি পরীক্ষা দিল

কালীগঞ্জে বাবা ও ছেলে এক সাথে জেডিসি পরীক্ষা দিল

ঝিনাইদহ কালীগঞ্জে বাবা ও ছেলে একসঙ্গে জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা দিচ্ছে। পরীক্ষায় অংশগ্রহণ কারীরা হলেন- কালীগঞ্জ উপজেলার ৭নং রায়গ্রাম ইউনিয়নের খামারমুন্দিয়া গ্রামের বাবলু হোসেন ও তার ছেলে মেহেদি হাসান। খামার মুন্দিয়া গাজেম আলী দাখিল মাদরাসা থেকে তারা জেডিসি পরীক্ষায় অংশগ্রহণ করেন।
জেডিসি পরীক্ষার্থী বাবুল হোসেন জানান, শিক্ষার কোনো বয়স নেই। এ ছাড়া আমার অনেক দিনের ইচ্ছে একজন আলেম হওয়া। যে কারণে আমি ছেলের সঙ্গে জেডিসি পরীক্ষা দিচ্ছি। এ পরীক্ষায় পাস করলে এরপর দাখিল ও আলিম পরীক্ষা দিয়ে যতদূর সম্ভব পড়তে চাই। বাবুল হোসেন আরো জানান, ১৯৯৫ সালে দেশে প্রচলিত সাধারণ শিক্ষায় এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে পাস করি। এরপর এইচএসসি ভর্তি হই কিন্তু পারিবারিক চাপের কারণে আর লেখা-পড়া চালিয়ে যাওয়া সম্ভব হয়নি। তবে আমার ইচ্ছে ছিল একদিন না একদিন লেখা-পড়া শেষ করবই। সেই ইচ্ছে থেকে এবার জেডিসি পরীক্ষা দিয়ে শুরু করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন।
তার ছেলে মেহেদী হাসান জানান, বাবা আর আমি এক সঙ্গেই পরীক্ষা দিচ্ছি। খুব ভালো লাগছে। বাবার পাশেই আমার সিট পড়েছে। আমার বাবার ইচ্ছে যেন পূরণ হয় সবাই সেই দোয়া করবেন।
খামার মুন্দিয়া গাজেম আলী দাখিল মাদরাসা সুপার রবিউল ইসলাম জানান, বাবুল হোসেন বলেছিল সার্টিফিকেটের জন্য নয়, জ্ঞান অর্জনের জন্য আমি পড়তে চাই। যে কারণে আমি তাকে সুযোগ করে দিয়েছিলাম। ছেলে ও বাবা বাবুল হোসেন খুব ভালো পরীক্ষা দিচ্ছেন বলে যোগ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *