Sun. Sep 15th, 2019

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে প্রতিষ্ঠান ভিত্তিক কর্মপরিকল্পনা গ্রহণ

1 min read

ঝিনাইদহ নিউজ:

সরকারি সেবাদানকারী প্রতিষ্ঠানের স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধির লক্ষ্যে টেকসই উন্নয়ন ও সুশাসন শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে ঝিনাইদহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ  মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা তথা সুশাসন অর্জনে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহকে পরিকল্পনা প্রণয়নে ও তা বাস্তাবায়নের দিক নির্দেশনা প্রদান করেন প্রধান অতিথি ঝিনাইদহের জেলা প্রশাসক সরোজ কুমার নাথ।

ঝিনাইদহ জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ও সনাক এর আয়োজনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ রবিউল ইসলাম। এছাড়াও অংশগ্রহণ করেন জেলা ও উপজেলা পর্যায়ের সরকারি সেবাদানকারী প্রতিষ্ঠানের ২৫ জন কর্মকর্তা। স্বাগত বক্তব্য দেন সনাক সহসভাপতি নাসরিন ইসলাম। ‘টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ও সুশাসন’ শীর্ষক পাওয়ারপয়েন্ট উপস্থাপন করেন টিআইবি’র এরিয়া ম্যানেজার মোঃ বখতিয়ার হোসেন। এছাড়াও বক্তব্য উপস্থাপন করেন, জেলা পরিবার পরিকল্পনা উপপরিচালক ডা. জাহিদ হাসান, জেলা তথ্য অফিসার মোঃ আবুবকর সিদ্দীক, সনাক সভাপতি মোঃ সায়েদুল আলম ও সদস্য মোঃ আবু তাহের প্রমূখ।

উক্ত আলোচনা শেষে উপস্থিত সরকারি কর্মকর্তাগণ টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের অংশ হিসেবে নিজ নিজ প্রতিষ্ঠানের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে একটি করে কর্মপরিকল্পনা গ্রহণ করেন। পরিকল্পনাসমূহ হলো সেবা ও সেবামূল্য সম্পর্কিত সিটিজেন চার্টার/তথ্যবোর্ড প্রকাশ, তথ্যপত্র প্রকাশ, সেবা প্রাপ্তির শর্তাবলী দৃশ্যমান করা, তথ্য প্রদানের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা নির্ধারণ করা ও তার তথ্য দৃশ্যমানকরণ, তথ্য প্রদান রেজিস্টার চালু করা, পরামর্শ ও অভিযোগ বাক্স স্থাপন, অভিযোগ গ্রহণ রেজিস্টার চালু করা, নারী ও প্রান্তিক জনগোষ্ঠীর জন্য কর্মসূচি দৃশ্যমান করা এবং বার্ষিক পরিকল্পনা দৃশ্যমান করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *