নতুন মেসেজিং অ্যাপ আনছে ইয়াহু

image

নতুন মেসেজিং অ্যাপ আনছে ইয়াহু

বর্তমান বাজারে নিজেদের অবস্থান পোক্ত করতে এবং ‘ইয়াহু বিক্রির গুজবকে ভুল প্রমাণ করতে’ ইন্টারনেট জায়ান্ট ইয়াহু লঞ্চ করেছে নতুন মেসেজিং অ্যাপ।

বৃহস্পতিবার ইয়াহু মেসেঞ্জার-এর নতুন ওই অ্যাপটি লঞ্চ করা হয়েছে। অ্যাপটি আইওএস এবং অ্যান্ড্রয়েডচালিত স্মার্টফোন ও ট্যাবে চলবে এবং ২২ কোটি ৫০ লাখ ফ্রি ইয়াহু মেইল ব্যবহারকারীর স্থান নেবে বলেই এক প্রতিবেদনে জানিয়েছে অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যম এবিসি।

ইয়াহুর এই নতুন মেসেজিং অ্যাপটিকে ১৭ বছর আগের ইয়াহু মেসেঞ্জারের নতুন সংস্করণ হিসেবেই বিবেচনা করা হচ্ছে বলে জানিয়েছে এবিসি। ব্যবসায়িক প্রতিদ্বন্দ্বী হিসেবে ইয়াহুর এই মেসেজিং অ্যাপটিকে এখন বাজারে বিদ্যমান হোয়াটস অ্যাপ, স্ন্যাপচ্যাট, আইমেসেঞ্জার এবং ফেইসবুক মেসেঞ্জার-এর মতো মেসেজিং অ্যাপগুলোর সঙ্গে প্রতিযোগিতায় নামতে হবে।

ইয়াহু মেসেঞ্জারের সেবা পরিচালনা বিভাগের সিনিয়র পরিচালক অস্টিন শুমাকার বলেছেন, “সম্পূর্ণ আধুনিক ব্যবস্থার প্ল্যাটফর্ম তৈরির সময় চলে এসেছে, আর তাই ইয়াহু নতুন ফিচার তৈরির প্রস্তুতি নিচ্ছে।”

নতুন মেসেজিং সেবার মাধ্যমে ইয়াহু মালিকানাধীন টাম্বলার, ফ্লিকার এবং জবনি ব্যবহার করা, উচ্চ রেজিলিউশনের ছবি শেয়ার, টাম্বলারে ইমোজির মতই সহজে অ্যানিমেটেড জিফ ব্যবহার করা এবং ‘আনসেন্ড’ মেসেজ অথবা ছবি সংরক্ষণ করা সম্ভব হবে। এ ছাড়াও নতুন ইয়াহু মেসেঞ্জারে কনভারসেশন ‘মিউট’ করে রাখার ব্যবস্থা রয়েছে, যাতে কোনো কাজে ব্যস্ততার সময় নোটিফিকেশন বিরক্ত না করে।

ইয়াহুর পুরানো সংস্করণ এখন বিলুপ্তির পথে বলেই জানিয়েছেন শুমেকার। তিনি মেসেজিং ছাড়াও ইয়াহুর অন্যান্য সেবা ও অ্যাপে নতুনত্ব আনার মাধ্যমে প্রতিষ্ঠানটির দৃঢ় ভিত্তি তৈরির কথা জানিয়েছেন।

1 comment

  1. অ্যাপ আমাদের অনেক কাজ সহজ করেদিয়েছে । ইয়াহু আর গুগল এর সব সার্ভিস ই ভাল । আস করি অ্যাপস টিও অনেক ভাল হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *