বিএনপির অতি কৌশলের বলি মির্জা ফখরুল: তথ্যমন্ত্রী - ঝিনাইদহ নিউজঝিনাইদহ নিউজ

বিএনপির অতি কৌশলের বলি মির্জা ফখরুল: তথ্যমন্ত্রী

ঝিনাইদহ নিউজ ডেস্ক: বিএনপি সবকিছু দেরিতে বোঝে উল্লেখ করে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, মির্জা ফখরুল ইসলাম শেষ পর্যন্ত স্বীকার করেছেন সংসদে না যাওয়ার যে সিদ্ধান্ত, সেটি ভুল ছিল। বিএনপি গত কয়েক বছরে বহু ভুল সিদ্ধান্ত নিয়েছে। সেই ভুল সিদ্ধান্তগুলোর মাশুল এখন বিএনপিকে দিতে হচ্ছে।

আজ সোমবার দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ক্রমাগতভাবে ভুল সিদ্ধান্ত গ্রহণের কারণে বিএনপি জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে এবং অনেক ক্ষেত্রে জনগণের প্রতিপক্ষ হয়ে গেছে। আর দলটির অতি কৌশলের বলি হচ্ছেন তাদের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, গত নির্বাচনে বিএনপি প্রথমে সিদ্ধান্তহীনতায় ভুগছিল নির্বাচনে অংশগ্রহণ করবে কি করবে না। শেষ প্রান্তে গিয়ে তারা নির্বাচনে অংশগ্রহণ করার সিদ্ধান্ত নিলেও নির্বাচনে অংশগ্রহণ করেও করে নাই।

তিনি আরো বলেন, বিএনপি যদি গত নির্বাচনে প্রথম থেকে অংশগ্রহণ করার সিদ্ধান্ত গ্রহণ করতো এবং অংশগ্রহণ করার পর তারা যে মনোনয়ন বাণিজ্য করেছে, তা যদি না করতো, তাহলে তাদের ফলাফল আরো ভালো হতে পারতো।

তিনি বলেন, ধ্বংসাত্মক কর্মকাণ্ড করে, মানুষের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ করে, জীবন্ত মানুষকে পুড়িয়ে হত্যা করে, হরতাল অবরোধের নামে জনগণকে দিনের পর দিন অবরুদ্ধ করে রেখে বিএনপি জনগণকে প্রতিপক্ষ হিসেবে দাঁড় করিয়েছিল। একটি গণমুখী দলের জন্য যা কখনোই সমীচীন নয় বলেও মন্তব্য করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *