ভিজিএফের চাল পাঁচ পুকুরে - ঝিনাইদহ নিউজঝিনাইদহ নিউজ
ভিজিএফের চাল পাঁচ পুকুরে

ভিজিএফের চাল পাঁচ পুকুরে

ভিজিএফের চাল পাঁচ পুকুরে

ভিজিএফের চাল পাঁচ পুকুরে

ঝিনাইদহ সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের হরিপুর গ্রামের মাঝপাড়া মসজিদের পেছনে ৫টি পুকুরে সরকারের দেয়া বিপুল পরিমাণ ভিজিএফ চাল পাওয়া গেছে।

এই খবরে সরেজমিনে দেখা যায়, স্থানীয় সিরাজুল, আজিজুলসহ আরও তিনজনের পুকুরের পানিতে চালের পচা দুর্গন্ধের সৃষ্টি হয়েছে। এতে পুকুরের মাছ ভেসে উঠেছে। পুকুরের পানির দুর্গন্ধ থেকে সাধারণ মানুষ ধারণা করছে, পাঁচ পুকুরে শত বস্তা চাল ফেলা হয়েছে। এই গন্ধ আশপাশে ছড়িয়ে পড়েছে।

খোঁজ নিয়ে আরও জানা গেছে, পুকুরগুলোর দুই পাশে দুই ইউপি সদস্যের বাড়ি। একজন হলেন মহিলা ইউপি সদস্য শাবানা বেগম আরেকজন আহাম্মদ আলী। গ্রামবাসীর ধারণা, সরকারের দেয়া ভিজিএফ চাল আত্মসাৎ করায় গণমাধ্যমে সংবাদ প্রকাশের ভয়ে এই চাল পুকুরে ফেলে দেয়া হয়েছে।

এ বিষয় সংরক্ষিত মহিলা ইউপি সদস্যের সঙ্গে কথা বলা হলে তিনি কিছুই জানেন না বলে জানান। আহাম্মদ আলীর সঙ্গে মোবাইলে কথা হলে তিনি বলেন, আমি কালীগঞ্জ আছি।

খবর পেয়ে মহারাজপুর ইউনিয়নের চেয়ারম্যান ঘটনাস্থলে উপস্থিত হয়ে বলেন, প্রাথমিকভাবে জানতে পেরেছি ইউনিয়ন পরিষদে চাল দেয়ার পর সবুজ নামে এক ব্যক্তি ২৬শ কেজি চাল কিনে আজিজুলের নিকট বিক্রি করেছে। বিভিন্ন তৎপরতার কারণে আজিজুল সেই চাল পুকুরে ফেলে দিয়েছে।

চাল কেনার কথা স্বীকার করে সবুজ বলেন, আমি ৬৫ হাজার টাকার চাল আজিজুলের কাছে বিক্রয় করেছি।

আজিজুলের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি আত্মীয়ের বাড়িতে রয়েছেন বলে জানান।

এ বিষয়ে জেলা প্রশাসক সরোজ কুমার নাথকে জানানো হলে তিনি বলেন, ভিজিএফ চাল চুরির ঘটনায় মামলা হয়েছে। আমি ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী অফিসারকে পাঠিয়েছে সুস্থ তদন্তের মাধ্যমে উপযুক্ত ব্যবস্থা নিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *