Fri. May 3rd, 2024

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

অর্থের অভাবে মেধাবী ছাত্র সোহেলের জীবন প্রদ্বীপ নিভে যাবে !

1 min read

অর্থের অভাবে মেধাবী ছাত্র সোহেলের জীবন প্রদ্বীপ নিভে যাবে !

অর্থের অভাবে মেধাবী ছাত্র সোহেলের জীবন প্রদ্বীপ নিভে যাবে !
অর্থের অভাবে মেধাবী ছাত্র সোহেলের জীবন প্রদ্বীপ নিভে যাবে !

অর্থের অভাবে জীবন প্রদ্বীপ নিভে যেতে চলেছে অদম্য মেধাবী ছাত্র সোহেল রানার। ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের ৩য় বর্ষের মেধাবী ছাত্র সোহেল বর্তমানে গুরুতর অসুস্থ্য অবস্থায় রাজধানী ঢাকার ন্যাশনাল ইন্সটিটিউট অফ কিডনী ডিজিজ ইউরোলজি(নিকডু) তে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

তার দুটি কিডনীই অকেজো হয়ে গেছে বলে চিকিৎসক জানিয়েছে। দ্রুত তার শরীরে অন্ততঃ একটি কিডনী প্রতিস্থাপন না করা হলে অকালেই নিভে যেতে পারে অনন্য মেধাবী ছাত্র সোহেল রানার জীবন প্রদ্বীপ। সোহেলের চিকিৎসার জন্য প্রায় ১০ লক্ষ টাকা প্রয়োজন বলে চিকিৎসকরা জানিয়েছেন। সোহেল রানা ঝিনাইদহ জেলার হরিণাকু-ু উপজেলার তাহেরহুদা ইউনিয়নের গোপীনাথপুর গ্রামের দিনমজুর জমির উদ্দিনের ছেলে। ছেলের চিকিৎসার জন্য বিশাল এই ব্যয়ভার বহন করা একেবারেই অসাধ্য সহায় সম্বলহীন দিনমজুর পিতা জমির উদ্দিনের।

সোহেল রানা ২০১১ সালে উপজেলার ঐতিহ্যবাহী শিশুকলি মডেল মাধ্যমিক বিদ্যালয় থেকে জি.পি.এ-৫ পেয়ে এস.এস.সি পাশ করে। ২০১৩ সালে সরকারি লালন শাহ কলেজ থেকে এইচ.এস.সি পাশ করে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগে ভর্তি হয়। অদম্য ও অনন্য মেধাবী ছাত্র সোহেল পড়ালেখার জন্য বাবার সাথে অন্যের ক্ষেতখামারে দিনমজুরের কাজ করে নিজের পড়ালেখার খরচ চালিয়েছে বলে এলাকার সাধারণ মানুষ জানায়। সোহেলের শিক্ষাগুরু শিশুকলি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়ামত আলী জানান, সোহেল তার বিদ্যালয় ও উপজেলার সচেতন মহলের অহংকার। অসহায় ও দিনমজুর পিতার  প্রচ- মেধাবী ও আত্মপ্রত্যয়ী ছাত্র সোহেলকে তারা বিনা বেতনে পড়ালেখার সুযোগ করে দেন।

এছাড়াও স্কুলের অন্যান্য শিক্ষকরাও বিনা পারিশ্রমিকে তার প্রতি বিশেষ নজর রাখতেন। সোহেলের চিকিৎসার জন্য তারা উপজেলার সমস্ত শিক্ষক ম-লী, জনপ্রতিনিধিসহ সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষের কাছে সহযোগিতার জন্য ইতিমধ্যেই যোগাযোগ করছেন বলেও তিনি জানান।

এদিকে মেধাবী ছাত্র সোহেল রানার চিকিৎসার জন্য প্রয়োজনীয় ১০ লক্ষ টাকা দ্রুত ব্যবস্থার মাধ্যমে তার শরীরে একটি কিডনী স্থাপন না করা হলে অকালেই ঝরে পড়বে একটি অনন্য মেধা। দিনমজুর পিতা জমির উদ্দিন তার ছেলে মেধাবী ছাত্র সোহেলের চিকিৎসার জন্য  ঝিনাইদহের দরদী জেলা প্রশাসক সহ সমাজের বিভিন্ন শ্রেণী পেশার বিত্তবান মানুষের সহযোগিতা কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *