Sun. May 5th, 2024

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

ইজিবাইকের শহর যেন ঝিনাইদহ

1 min read
ইজিবাইকের শহর যেন ঝিনাইদহ

ইজিবাইকের শহর যেন ঝিনাইদহ

ইজিবাইকের শহর যেন ঝিনাইদহ
ইজিবাইকের শহর যেন ঝিনাইদহ

ঝিনাইদহ এখন ইজিবাইকের শহরে পরিণত হয়েছে। বৈধ ইজিবাইকের সঙ্গে পাল­া দিয়ে বাড়ছে অবৈধ ইজিবাইকের সংখ্যা। কোনোভাবেই ঠেকানো যাচ্ছে না ইজিবাইকের দৌরাত্ম্য।

ঝিনাইদহ পৌরসভার দেয়া তথ্য মতে, এক সময় ঝিনাইদহ শহরটি রিকশাতে গিজ-গিজ করতো। কিন্তু এখন এর সংখ্যা কমতে কমতে দুইশতে নেমে এসেছে। আর অন্যদিকে ২০০০ সালের পর এই শহরে দুই-চারখানা ইজিবাইক আসে। এখন ইজিবাইকের দৌরাত্ম্যে রিকশা কোণঠাসা হয়ে পড়েছে।

পৌরসভার দেয়া তথ্যে আরো জানা যায়, বর্তমানে লাইসেন্সকৃত ইজিবাইকের সংখ্যা ১৭০০। অথচ প্রায় আড়াই হাজার ইজিবাইক চলাচল করছে। এতে ট্রাফিক সমস্যা বাড়ছে।

কানিজ আফরোজা নামে এক গৃহিণী জানান, ঝিনাইদহ শহরে ইজিবাইকের সঙ্গে প্রতিযোগিতায় টিকতে পারছে না রিকশা। দ্রুত জায়গা দখল করে নিচ্ছে ইজিবাইক। ছোট্ট এ জেলা শহর এখন ইজিবাইকের শহরে পরিণত হয়েছে।

কাশেম নামে এক রিকশাচালক জানান, রিকশার মালিকরা ভাড়া পাচ্ছেন না। তারা রিকশাগুলো গ্যারেজে ফেলে রেখেছে।

কমল বিশ্বাস নামে এক স্কুলছাত্র জানান, শহরের সড়কগুলোতে পিঁপড়ার সারির মতো ইজিবাইক চলছে। স্কুলের ছাত্র-ছাত্রীদের রাস্তা পারাপারে সমস্যা হচ্ছে।

এ ব্যাপারে ঝিনাইদহের মেয়র আলহাজ্ব সাইদুল করিম মিন্টু জানান, সবদিক বিবেচনা করে এখন ঝিনাইদহ পৌরসভায় ইজিবাইকের লাইসেন্স দেয়া সম্পূর্ণ বন্ধ করে দিয়েছি। আমরা এটা নিয়ন্ত্রণে সচেষ্ট আছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *