Sun. May 5th, 2024

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

এমপি আনার হত্যা প্রচেষ্টা মামলার পরিকল্পনাকারী ও অর্থযোগানদাতা সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেফতার

1 min read

এমপি আনার হত্যা প্রচেষ্টা মামলার পরিকল্পনাকারী ও অর্থযোগানদাতা সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেফতার

এমপি আনার হত্যা প্রচেষ্টা মামলার পরিকল্পনাকারী ও অর্থযোগানদাতা সাবেক ইউপি চেয়ারম্যান  গ্রেফতার
এমপি আনার হত্যা প্রচেষ্টা মামলার পরিকল্পনাকারী ও অর্থযোগানদাতা সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেফতার

ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার মালিয়াট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুর রহমান খানকে গ্রেফতার করা হয়েছে। রোববার (২০ নভেম্বর) রাত ১ টা ২০ মিনিটের দিকে বেনাপোল পুটখালী সীমান্ত থেকে তাকে গ্রেফতার করে কালীগঞ্জ থানা পুলিশ।

সে সময় তার কাছ থেকে ২ হাজার ভারতীয় রুপি ও একটি ভারতীয় মোবাইল সিম উদ্ধার করা হয়। মামলার তদকন্তকারী কর্মকর্তা কালীগঞ্জ থানার সেকেন্ড অফিসার এসআই ইমরান আলম আজিজুর রহমান খানের গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বলেন, আজিজুর রহমান ঝিনাইদহ-৪ আসনের জাতীয় সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনার হত্যা মামলার পরিকল্পনাকারী, অর্থযোগানদাতা ও প্রত্যক্ষ ভাবে জড়িত।

ভারতে পালিয়ে যাওয়ার সময় গোপন সংবাদ পেয়ে তাকে গ্রেফতার করা হয়েছে রোববার দুপুরে তাকে ঝিনাইদহ আদালতে পাঠানো হয়। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আশরাফুল আলমের আদালতের সে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক গুরুত্বপূর্ণ জবানবন্দী দিয়েছে। কিন্তু মামলার তদন্তের স্বার্থে তিনি তা প্রকাশ করতে চাননি। কালীগঞ্জ থানার অফিসার-ইন-চার্জ (ওসি) আমিনুল ইসলাম জানান, ভারতে পালিয়ে যাওয়ার সময় বেনাপোল পুটখালী বর্ডার থেকে সাবেক ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান খানকে গ্রেফতার করা হয়েছে। আদালতে সে ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছে।

কিন্তু মামলার তদন্তের স্বার্থে এখনই কিছু বলা যাবে না। উল্লেখ্য গত ১ নভেম্বর দিবাগত রাতে ১৫ লাখ টাকার চুক্তিতে ঝিনাইদহ-৪ এমপি আনোয়ারুল আজীম আনারকে হত্যা প্রচেষ্টা চালায় ৮ দুর্বৃত্ত। এ ঘটনায় এমপি আনারের পিএস আব্দুর রউফ বাদি হয়ে ২ নভেম্বর কালীগঞ্জ থানায় একটি মামলা করেন। এ মামলায় ৫ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ৩ জনসহ মোট ৮ জনকে আসামি করা হয়। এদের মধ্যে পুলিশ প্রথমে আবু সাঈদকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করেন। পরে তার স্বীকারোক্তিতে হরিণাকু-ু উপজেলা নির্বাহী অফিসের কর্মচারী (সার্ভেয়ার সহকারি) কওছার আলীকে গ্রেফতার করে।

এ মামলায় সাবেক ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান খানসহ এ পর্যন্ত ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *