Thu. May 2nd, 2024

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

কালীগঞ্জের দুই ইউনিয়নে আ’লীগ চেয়ারম্যান নির্বাচিত

1 min read

কালীগঞ্জের দুই ইউনিয়নে আ’লীগ চেয়ারম্যান নির্বাচিত

কালীগঞ্জের দুই ইউনিয়নে আ’লীগ চেয়ারম্যান নির্বাচিত
কালীগঞ্জের দুই ইউনিয়নে আ’লীগ চেয়ারম্যান নির্বাচিত

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার দুই ইউনিয়ন পরিষদ রায়গ্রাম ও শিমলা-রোকনপুর সোমবার ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। রায়গ্রাম ইউনিয়ন পরিষদে আওয়ামীলীগ সমর্থিত আলী হোসেন অপু নৌকা প্রতিকে ৯ হাজার ৮৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি বিএনপির মশিউর রহমান ধানের শীষ প্রতিকে পেয়েছেন ২ হাজার ২৬ ভোট। এছাড়া এ ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করেন ৬ জন।

অন্যদিকে ৫নং শিমলা-রোকনপুর ইউনিয়নে আওয়ামীলীগ দলীয় মনোনিত চেয়ারম্যান প্রার্থী নাছির উদ্দীন চৌধুরী একমাত্র মনোনয়ন পত্র জমা দেন। ফলে একমাত্র প্রার্থী হওয়ায় তিনি বিনা প্রতিদ্বন্দিতায় আগেই চেয়ারম্যান নির্বাচিত হন। ফলে এই ইউনিয়নে শুধুমাত্র সংরক্ষিত মহিলা ও পুরুষ সদস্য নির্বাচনের জন্য ভোট অনুষ্ঠিত হয়।

এছাড়া দু’টি ইউনিয়নে সংরক্ষিত মহিলা পদে ১৬ ও সদস্য পদে ৫৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। সকাল ৮টা থেকে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়ে বিকাল শেষ হয়।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, রায়গ্রাম ইউনিয়ন মোট ভোটার ১৭ হাজার ৬৭৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯০০১ জন ও মহিলা ভোটার ৮ হাজার ৬৭৫ জন।

অপরদিকে সিমলা-রোকনপুর ইউনিয়নে মোট ভোটার ৭ হাজার ১২৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩ হাজার ৬২১ জন ও মহিলা ভোটার রয়েছে ৩ হাজার ৫০৩ জন।

ঝিনাইদহ জেলা নির্বাচন অফিসার জাহাঙ্গীর হোসেন জানান, নির্বাচন অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে এক প্লাটুন বিজিবি মোতায়েনসহ পর্যাপ্ত পরিমান র‌্যাব, পুলিশ ও আনসার সদস্য মেতায়েন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *