Fri. May 3rd, 2024

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

কালীগঞ্জে এবার বর্ষীয়ান আওয়ামী নেতা ‘অপহৃত’

1 min read

এবার পুলিশ পরিচয়ে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ইসরাইল হোসেনকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। 

বুধবার রাত ৮টার দিকে নিজ গ্রাম খামারমুন্দিয়া থেকে ৬-৭ ব্যক্তি তাকে একটি মাইক্রোবাসে করে তুলে নিয়ে যায় এবং এর পর থেকে তাকে কোথাও পাওয়া যাচ্ছে না বলে ইসরাইলের স্বজনদের অভিযোগ।

পরিবারের সদস্যরা কালীগঞ্জ থানায় খোঁজ নিতে গেলে তাদের জানিয়ে দেওয়া হয়েছে পুলিশ ইসরাইল নামে কাউকে আটক করেনি। 
নিখোঁজ ইসরাইল হোসেন প্রায় ২৫ বছর কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। ছাত্রজীবনে তিনি ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। মুক্তিযুদ্ধেও অংশ নিয়েছিলেন এই বর্ষীয়ান নেতা।

ভাইয়ের ছেলে জামাল হোসেন বলছেন, গ্রামের পাশে দুলালমুন্দিয়া বাজার থেকে মোটরসাইকেলযোগে বাড়ি ফিরছিলেন তার চাচা ইসরাইল। রাত ৮টার দিকে গ্রামের মাদরাসার সামনে পৌঁছালে সেখানে আগে থেকে মাইক্রোবাস নিয়ে দাঁড়িয়ে থাকা সাদা পোশাকের পুলিশ তাকে তুলে নিয়ে যায়। এসময় তার ব্যবহৃত মোটরসাইকেলটি পাশের বাড়ির একটি ছেলের কাছে রেখে যায় পুলিশ।

তবে কালীগঞ্জ থানার ওসি আমিনুল ইসলাম বলেন, ‘ইসরাইল হোসেনের পরিবারের লোকজন থানায় এসেছিল। খবর পাওয়ার পর আমরা তার খোঁজে অভিযান শুরু করেছি।’
ঝিনাইদহ গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাশেম খান বলেন, ‘ইসরাইল হোসেন নামে কাউকে আটক করা হয়নি।’

এর আগে গত ৮ নভেম্বর থেকে কালীগঞ্জের আওয়ামী লীগ নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান খানকে খুঁজে পাওয়া যাচ্ছে না। ওই দিন সকালে ৪-৫ ব্যক্তি একটি কালো মাইক্রোবাসে করে তাকে তুলে নিয়ে যায় বলে পরিবারটি বলছে। এরপর থেকে তার ব্যক্তিগত মোবাইল ফোনটিও বন্ধ রয়েছে। তবে পুলিশ তাকে আটক করেনি বলে জানিয়ে দিয়েছে। 

আজিজুর রহমান খান কালীগঞ্জ উপজেলার মালিয়াট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।
আজিজুর রহমান খানের ছেলে পুলিশ সদস্য রাশেদ খান জানান, প্রতিদিনের মতো সকালে তার বাবা বাড়ি থেকে বের হয়ে মাঠের পথে হাঁটতে যান। সকাল ১০টার দিকে গ্রামের পাশে চাকুলিয়া বটতলা এলাকায় আগে থেকে দাঁড়িয়ে থাকা ৪-৫ ব্যক্তি একটি কালো মাইক্রোবাসে তুলে নিয়ে যান তার বাবাকে। আজ পর্যন্ত তার সন্ধান মেলেনি।


তারেক মাহমুদ, কালীগঞ্জ। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *