Fri. Apr 26th, 2024

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

কালীগঞ্জে মিটিংয়ে মধ্যে উল্টাপাল্টা কথা বলায় তিরস্কার শুনলেন থানা স্বাস্থ্য কর্মকর্তা

1 min read

কালীগঞ্জে মিটিংয়ে মধ্যে উল্টাপাল্টা কথা বলায় তিরস্কার শুনলেন থানা স্বাস্থ্য কর্মকর্তা

কালীগঞ্জে মিটিংয়ে মধ্যে উল্টাপাল্টা কথা বলায়  তিরস্কার শুনলেন থানা স্বাস্থ্য কর্মকর্তা
কালীগঞ্জে মিটিংয়ে মধ্যে উল্টাপাল্টা কথা বলায় তিরস্কার শুনলেন থানা স্বাস্থ্য কর্মকর্তা

যোগদানের ১ দিন পরই প্রথম মিটিংয়ে ধিক্কার ও ধমক খেলেন কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ প্রফুল্ল কুমার বিশ^াস। সোমবার সকালে উপজেলা পরিষদে আয়োজিত এক সভাতে উল্টাপাল্টা কথা বলার জন্য তিনি থানা মুক্তিযোদ্ধা কমান্ডারের কাছে ধমক ও অন্নান্য কর্মকর্তা সুধীজনদের কাছে তিরস্কার শুনেছেন। তবে ওই কর্মকতা তাৎক্ষনিক সভাতেই তার ভুলের জন্য দুঃখ প্রকাশ করায় এ যাত্রা রক্ষা পেয়েছেন তিনি।

আগামী ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস এবং ২৬ মার্চ স্বাধীনতা দিবস পালনের লক্ষে সকালে কালীগঞ্জ উপজেলা পরিষদের হলরুমে এক প্রস্তুতি সভা চলছিল। দিবস গুলি সুষ্ট ভাবে সম্পন্ন করার জন্য এ সভার সভাপতি মহোদয় সকলের প্রতি বিভিন্ন দিক নির্দেশনা মুলক আলোচনার আহবান জানান। আলোচনার এক পর্ষায়ে সেখানে ডাক্তারদের অংশ গ্রহনের কিছু ভুমিকা বিষয়ক কথা উঠে। তার উপরেই এক সাংবাদিকের স্বাভাবিক প্রশ্নেই ক্ষেপে উঠেন ওই স্বাস্থ্য কর্মকর্তা।

তিনি সভার কোন শৃংখলা না মেনে দাড়িয়েই তাচ্ছিল্যের সুরে উল্টাপাল্টা কথা বলতে শুরু করেন। তার এহেন উর্ধত্বপূর্ণ বক্তব্য দেওয়ার সময়েই তাকে ধমক দিয়ে থামান থানা মক্তিযোদ্ধা কমান্ডার হেলাল উদ্দিন সর্দ্দার। সভাতে আলোচনার মুল বিষয় বঙ্গবন্ধু শেখ মুজিবের জন্ম দিবস ও স্বাধীনতা দিবসের উপর কথা না বলে ওই কর্মকর্তা ডাঃ প্রফুল্ল কুমার এক প্রকার তাচ্ছিল্য ভরে ২১ / ১১ তত্ব সংখ্যার উল্টাপালাটা গপ্প শুরু করে দেয়। তাতেই ক্ষেপে উঠেন সভার উপস্থিত সকলেই। সভাতে উপস্থিত জনপ্রতিনিধি, পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, এনজিও প্রতিনধি, সাংবাদিক ও সুধীজনেরা ওই ডাক্তারকে তার আচরনের জন্য চরম ভাবে তিরস্কার করতে শুরু করে।

এক পর্ষায়ে অবস্থা বেগতিক দেখে ওই ডাঃ প্রফুল্ল কুমার তাৎক্ষনিক সভাতেই তার আচরনের জন্য দুঃখ প্রকাশ করায় এ যাত্রা রক্ষা পান তিনি। খোজ নিয়ে জানা গেছে, ডাঃ প্রফুল্ল কুমার মাত্র ১ দিন আগে গত ৫ মার্চ কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্্ের যোগদান করেছেন। এদিকে এমন একটি গুরুত্বপূর্ণ সভাতে উপজেলা শিক্ষা কর্মকর্তা উপস্থিত না থাকায় তাকেও তিরস্কার করেছেন উপজেলা চেয়ারম্যান বিশেষ অতিথি জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ছাদেকুর রহমানের সভাপতিত্বে অনুষ্টিত এ সভাতে প্রধান অতিথি এমপি আনোয়ারুল আজিম আনার তার বক্তব্যে দিবস গুলি যথাযোগ্য মর্ষাদার সাথে পালনের জন্য গঠিত সকল সাব কমিটির সদস্যদের প্রতি বিনিত আহবান জানান। সভাতে আরো উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভ’মি) যাদব সরকার, থানার অফিসার্স ইনচার্জ আমিনুল ইসলাম, উপজেলা ভাইচ চেয়ারম্যান মতিয়ার রহমান মতি, ইউপি চেয়ারম্যান ইলিয়াস রহমান মিঠু, নাসির চৌধুরী, এম ইউ কলেজের অধ্যক্ষ আব্দুল মজিদ মন্ডল, সোনার বাংলার নির্বাহী পরিচালক শিবুপদ বিশ^াস, প্রেসক্লাবের সাধারন সম্পাদক জামির হোসেন, সাংবাদিক শাহাজান আলী বিপাশ, ক্রীড়া সংগঠক লুৎফর রহমান লাড্ডু, অজিৎ ভট্টাচার্ষ্য, পরিষদের সকল দপ্তরের কর্মকর্তা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের প্রধানগন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *