Thu. May 2nd, 2024

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

ছিনতাই-ডাকাতি রোধে রাস্তার পাশের জঙ্গল সাফ

1 min read
এই ঈদেও বেতন পাচ্ছেন না এলজিইডির ৬৭০ নারী কর্মী

এই ঈদেও বেতন পাচ্ছেন না এলজিইডির ৬৭০ নারী কর্মী

ছিনতাই-ডাকাতি রোধে রাস্তার পাশের জঙ্গল সাফ
ছিনতাই-ডাকাতি রোধে রাস্তার পাশের জঙ্গল সাফ

ঝিনাইদহের মহেশপুর উপজেলার প্রায় ১৫০ কিলোমিটার সড়কের দুই ধারের ঝোঁপ-জঙ্গল পরিষ্কার করতে শুরু করেছেন নারীরা। রাস্তায় সাধারণ মানুষের চলাচলে নিরাপত্তা নিশ্চিত করতেই এই কার্যক্রম চালানো হচ্ছে।

মহেশপুর উপজেলা নির্বাহী অফিসার আশাফুর রহমানের নির্দেশে পবিত্র ঈদুল আজহা ও পুজো উপলক্ষে সড়ক, রাস্তা নিরাপদ রাখতে এ কার্যক্রম হাতে নিয়েছে। এছাড়াও ঈদ ও পুজা উপলক্ষে উপজেলার ১২টি ইউনিয়নের চেয়ারম্যানের নেতৃত্বে গ্রাম প্রতিরক্ষা বাহিনী, আনসাররাও রাস্তা ও গ্রামে পাহারায় থাকবেন।

মহেশপুর উপজেলা নির্বাহী অফিসার আশাফুর রহমান জানান, কালীগঞ্জ-জীবননগর মহাসড়কের মহেশপুর অংশের খালিশপুর-ফতেপুর এবং খালিশপুর-মহেশপুর সড়কের দুই ধারে জঙ্গল আছে। এই সুযোগ ছিনতাইকারী, ডাকাতরা কাজে লাগাতে পারে। ঈদ ও পুজোকে সামনে রেখে অপরাধীদের প্রতিরোধে এলজিইডির রাস্তা রক্ষণাবেক্ষণে নিয়োজিত নারী কর্মীরা রাস্তার দু’ধারের জঙ্গল কাটা শুরু করেছেন।

তিনি আরো জানান, রাস্তার দুই ধার পরিষ্কার থাকলে অপরাধীরা থাকতে পারবে না এবং আইন শৃংখলা বাহিনীর অনেক উপকার হবে।

সরকারি এই কর্মকর্তা আরো জানান, ঈদ ও পুজো উপলক্ষে নাগরিকের নিরাপত্তার জন্য উপজেলার ১২টি ইউনিয়নের চেয়ারম্যানদের নেতৃত্বে গ্রাম প্রতিরক্ষা বাহিনী, আনসার, ভিডিপির সদস্যরা রাস্তা ও গ্রাম পাহারা দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *