Sat. Apr 20th, 2024

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

ঝিনাইদহে ভোক্তা অধিকারের অভিজান

1 min read

ঝিনাইদহ নিউজ: ৩০ মে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঝিনাইদহ জেলা কার্যালয় হতে শৈলকুপা উপজেলায় বাজার তদারকি করা হয়। এসময় গাড়াগঞ্জ বাজারে মেয়াদউত্তীর্ণ সাবান, কেক ও পাউরুটি সংরক্ষণ ও বিক্রয় করার অপরাধে রশিদ স্টোর কে ২০০০/- (দুই হাজার) টাকা এবং মহামান্য হাইকোর্টের রীট পিটিশন নং ৫৩৫০/২০১৯ এর ১২ মে ২০১৯ তারিখের আদেশ অমান্য করে বিএসটিআই এর পরীক্ষায় অকৃতকার্য ও মহামান্য হাইকোর্ট কর্তৃক প্রত্যাহারের নির্দেশপ্রাপ্ত ৫২ টি পণ্যের মধ্যে এসিআই লবণ সংরক্ষণ এবং বিক্রয় করার অপরাধে সরকার ট্রেডার্স কে ১০০০০/- (দশ হাজার) টাকাসহ মোট ১২০০০/- (বারো হাজার) টাকা প্রশাসনিক ব্যবস্থা হিসেবে জরিমানা আরোপ ও আদায় করা হয়। পাশাপাশি প্রায় ৭০০ কেজি এসিআই লবণ জব্দ করে ধ্বংস করা হয়।
আজকের বাজার তদারকিকালে ১৪ (চৌদ্দ) টি প্রতিষ্ঠান পরিদর্শন করা হয়। সাধারণ ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয়।

সার্বিক সহযোগিতা প্রদান করেন জনাব আমিনুর রহমান টুকু, সভাপতি, ক্যাব, ঝিনাইদহ এবং জনাব মো: ওয়াহিদুজ্জামান মিয়া, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর, শৈলকুপা, ঝিনাইদহ। নিরাপত্তার দায়িত্ব পালন করেন ঝিনাইদহ জেলা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *