Sun. May 5th, 2024

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

ঝিনাইদহে মুক্তিযোদ্ধার ওপর হামলার প্রতিবাদে ঢাকায় মানববন্ধন

1 min read

ঝিনাইদহে মুক্তিযোদ্ধার ওপর হামলার প্রতিবাদে ঢাকায় মানববন্ধন

 

ঝিনাইদহে মুক্তিযোদ্ধার ওপর হামলার প্রতিবাদে ঢাকায় মানববন্ধন
ঝিনাইদহে মুক্তিযোদ্ধার ওপর হামলার প্রতিবাদে ঢাকায় মানববন্ধন

 

 

 

মুক্তিযোদ্ধা পরিবার সুরক্ষা আইন প্রণয়ন করার দাবি জানিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ঝিনাইদহের শৈলকুপায় মুক্তিযোদ্ধা মুক্তার আহমেদ মৃধার ওপর হামলার প্রতিবাদে এক মানববন্ধন এবং বিক্ষোভ সমাবেশে এ দাবি জানায় সংগঠনটি।

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এ মানববন্ধন এবং বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। এতে বক্তব্য দেন নির্যাতিত মুক্তিযোদ্ধার মেয়ে শাম্মি আক্তার মুন্নি ও জামাতা অ্যাডভোকেট কামরুল বারী।

বক্তারা বলেন, যারা মুক্তিযোদ্ধার ওপর হামলা করেছে, তারা পুরো মুক্তিযুদ্ধের চেতনার ওপরই হামলা করেছে। এই ঘটনার পুনরাবৃত্তি যেন না হয়, সেজন্য তারা ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সমাবেশে বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধু এবং চার নেতার হত্যায় যে চক্রটি জড়িত ছিল, সেই চক্রটি এখনও মুক্তিযুদ্ধের চেতনায় প্রতিষ্ঠিত বর্তমান সরকারের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে, দেশের বিভিন্ন জায়গায় মুক্তিযোদ্ধাদের ওপরে হামলা চালাচ্ছে। সম্প্রতি হিন্দু সম্প্রদায়ের ওপরে হামলা, বিমানবন্দরে হামলা, জঙ্গিবাদে মদদ এবং অর্থায়ন, নতুন প্রজন্মের মাঝে ইতিহাস বিকৃতিসহ সারা দেশে যেসব অপ্রীতিকর ঘটনা সংঘটিত হচ্ছে, তা বাংলাদেশকে মুক্তিযুদ্ধের চেতনায় প্রতিষ্ঠিত করার অন্তরায়।

বঙ্গবন্ধু সরকারকে উৎখাতের জন্য যেভাবে দেশি-বিদেশি ষড়যন্ত্র শুরু হয়েছিল, বর্তমানেও তা শুরু হয়েছে। এসব কর্মকাণ্ড জামায়াত-বিএনপি এবং আওয়ামী লীগের ভেতরে ঘাপটি মেরে থাকা বর্ণচোরাদের কাজ। মানববন্ধনে বক্তারা মুক্তিযোদ্ধা মুক্তার আহমেদের ওপরে হামলার তীব্র নিন্দা জানিয়ে এ ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

বক্তারা বলেন,বর্তমান সরকারকে মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার লক্ষ্যে এবং এসব ঘটনা মোকাবিলায় আরও দৃঢ় এবং কঠোর হতে হবে। এসময় মুক্তিযোদ্ধা পরিবার সুরক্ষা আইন প্রণয়নের দাবিও জানান বক্তারা।

আয়োজক সংগঠন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর সভাপতি মেহেদী হাসানের সভাপতিত্বে এ সমাবেশে মুক্তিযোদ্ধা মুক্তার আহমেদের পরিবারের সদস্যরা, সংগঠনের সাধারণ সম্পাদক মো. সেলিম রেজা, প্রচার সম্পাদক মনিরুজ্জামান মনিরসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *