Fri. May 3rd, 2024

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

বছরের প্রথম দিনেই হরিণাকুন্ডুশিক্ষা প্রতিষ্ঠানে বিতরণ করা হবে প্রায় ৪ লক্ষ বই 

1 min read

বছরের প্রথম দিনেই হরিণাকুন্ডুশিক্ষা প্রতিষ্ঠানে বিতরণ করা হবে প্রায় ৪ লক্ষ বই 

বছরের প্রথম দিনেই  হরিণাকুন্ডুশিক্ষা প্রতিষ্ঠানে বিতরণ করা হবে প্রায় ৪ লক্ষ বই 
বছরের প্রথম দিনেই হরিণাকুন্ডুশিক্ষা প্রতিষ্ঠানে বিতরণ করা হবে প্রায় ৪ লক্ষ বই

প্রতি বছরের মত এবারও সারা দেশের ন্যায় ঝিনাইদহের হরিণাকু-ু উপজেলার ৫৩টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে নতুন বছরের প্রথম দিনেই বিনা মূল্যে বিতরণ করা হবে প্রায় ৪ লক্ষ বই। এ বই উৎসব কে ঘিরে সারা দেশের মত উপজেলার সব বিদ্যালয়ে এখন নতুন বই সংগ্রহের তোড়জোড় চলছে, ছাত্র-ছাত্রীদের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সুলতান আলী জানান ২০১৭ সালে উপজেলার ৪১টি মাধ্যমিক বিদ্যালয় ও ১২টি মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের চাহিদার ভিত্তিতে এ উপজেলায় ৩,৬৯,৬০০ টি বই বিতরণ করা হবে।

গত ২৭ ডিসেম্বর পর্যন্ত উপজেলার ৫৩টি মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানের চাহিদা থেকে প্রায় শত ভাগ বই শ শ প্রতিষ্ঠানে ইতি মধ্যে পাঠানো হয়েছে। বই সরবরাহ সম্পর্কে উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন জানান, ইতি মধ্যেই উপজেলার ৫৩টি বিদ্যালয়ের চাহিদা মোতাবেক স্ব স্ব প্রতিষ্ঠানে মাধ্যমিক শিক্ষা বিভাগ থেকে সমস্ত বই পাঠিয়ে দেওয়া হয়েছে। আজ উপজেলার সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানের নিজ নিজ ব্যবস্থাপনা কমিটি ও শিক্ষক মন্ডলীরা বই উৎসব পালন করবেন।

এ দিকে এ বই উৎসব কে কেন্দ্র করে ইতি মধ্যেই সমস্ত বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে নতুন বই পাওয়ার আনন্দে উৎসবের সৃষ্টি হয়েছে। এছাড়াও উপজেলার সমস্ত প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝেও আজ এক যোগে নতুন বই বিতরণের মাধ্যমে বই উৎসব পালণ করা হবে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *