Mon. May 6th, 2024

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

বেহাল দশা মহেশপুরে গ্রামীণ রাস্তাগুলোর

1 min read
বেহাল দশা মহেশপুরে গ্রামীণ রাস্তাগুলোর

বেহাল দশা মহেশপুরে গ্রামীণ রাস্তাগুলোর

বেহাল দশা মহেশপুরে গ্রামীণ রাস্তাগুলোর
বেহাল দশা মহেশপুরে গ্রামীণ রাস্তাগুলোর

দীর্ঘদিন ধরে মেরামত ও রক্ষণাবেক্ষণ না হওয়ায় ঝিনাইদহের মহেশপুর উপজেলার বিভিন্ন সড়কে বেহাল দশা দেখা দিয়েছে। ফলে সাধারণ মানুষের যোগাযোগ ব্যবস্থা হুমকির মুখে পড়েছে।

রাস্তাগুলো খানাখন্দে ভরে থাকার কারণে বিভিন্ন এলাকা থেকে সেবা নিতে আসা রোগীদের পড়তে হচ্ছে বিপদে।

পৌরসভার বাসিন্দা আনোয়ার উল্লাহ জানান, পৌর এলাকা কিংবা বিভিন্ন ইউনিয়নের প্রধান প্রধান সড়কের বেশির ভাগ পাকা রাস্তা চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। রাস্তার দুই পাশের এজিং ভেঙে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় প্রতিদিনই এসব গর্তে পড়ে ঘটছে নানা দুর্ঘটনা। তারপরও জীবনের ঝুঁকি নিয়ে সাধারণ মানুষ ও যানবাহন চলাচল করছে।

আরেক বাসিন্দা সাজ্জাদুল ইসলাম জানান, বিকল্প কোনো পথ না থাকায় সীমান্তবর্তী এলাকার সাধারণ মানুষের দুর্ভোগ যেন চরমে। মহেশপুর হতে যাদবপুর, সামন্তা, খালিশপুর, পুড়াপাড়া, দত্তনগর ও জিন্নানগর যাওয়ার পথে রাস্তার মাঝে ছোট বড় অনেক গর্তের সৃষ্টি হয়েছে।

ডুমুরতলা গ্রামের ভ্যানচালক রহিম মিয়া বলেন, মাঝে মাঝে বড় গর্তগুলোতে ইটের খোয়া ফেললেও একটু বর্ষা হলে আবার আগের অবস্থার সৃষ্টি হয়। এলাকাবাসী ও সাধারণ মানুষের দাবি, জরুরি ভিক্তিতে এসব সড়ক মেরামত করা হোক।

ঝিনাইদহ জেলা এলজিইডি এক্সচেঞ্জ আব্দুল মালেক জানান, মহেশপুর উপজেলার সব রাস্তাঘাটই আশা করছি আগামী জানুয়ারি-ফেব্রুয়ারির মধ্যে শেষ করতে পারবো।

তিনি আরও জানান, বাজেট থাকলে আমরা কোনো রাস্তাই ফেলে রাখবো না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *