Wed. May 1st, 2024

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

ভিডিও ড্রামা প্রদর্শন অনুষ্ঠানে কলেজ ছাত্র হাসু মোল্লা

1 min read

ভিডিও ড্রামা প্রদর্শন অনুষ্ঠানে কলেজ ছাত্র হাসু মোল্লা

ভিডিও ড্রামা প্রদর্শন অনুষ্ঠানে কলেজ ছাত্র হাসু মোল্লা
ভিডিও ড্রামা প্রদর্শন অনুষ্ঠানে কলেজ ছাত্র হাসু মোল্লা

ঝিনাইদহে সচেতন নাগরিক কমিটি (সনাক) ও টিআইবি’র অনুপ্রেরণায় গঠিত ইয়েস দল জনগণের মধ্যে স্বাস্থ্য, শিক্ষা ও স্থানীয় সরকার খাতে দুর্নীতিবিরোধী সচেতনতা বৃদ্ধির জন্য বিভিন্ন কর্মসূচি অব্যাহত রেখেছে।

এই নানামুখি কর্মসূচীর অংশ হিসেবে ১৯ জানুয়ারি ২০১৭ স্থানীয় হাটগোপালপুরের রাইচরণ তারিণীচরণ ডিগ্রি কলেজে দুর্নীতিবিরোধী ভিডিও ড্রামা ‘আলোর পথে যাত্রা’ প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে সুচনা বক্তব্য দেন সনাক সদস্য এন.এম. শাহজালাল এবং সভাপতির বক্তব্য দেন উক্ত কলেজের অধ্যক্ষ শ্যামল কুমার বিশ^াস। আরও বক্তব্য দেন সনাক সভাপতি মো: আবু তাহের, কলেজ ছাত্রী বৃষ্টি ও ছাত্র হাসু মোল্লা। বৃষ্টি বলেন আমাদের সকলের দুর্নীতিকে না বলা উচিত। হাসু মোল্লা বলেন সমাজে কিছু মানুষের দুর্নীতির কারণে উন্নয়ন বাধাগ্রস্থ হচ্ছে। তাই দুর্নীতিবাজদের বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে। ভিডিও ড্রামাটি প্রাথমিক শিক্ষা, স্থানীয় সরকার ও স্বাস্থ্য সেবাদানকারী প্রতিষ্ঠানের সেবায় স্বচ্ছতা ও জবাবদিহিতা এবং সেবাগ্রহিতার জীবন চিত্র বিষয়ে নির্মিত।

ভিডিও চিত্রের তথ্য সম্পর্কে আরও স্বচ্ছ ধারণা সৃষ্টি করতে সনাক এর সহ-সভাপতি সুরাইয়া পারভীন মলির পরিচালনায় উপস্থিত ছাত্র-ছাত্রীদের মধ্যে কুইজ প্রতিযোগিতা আয়োজন করা হয়। কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ৬ জন ছাত্রী ও ৪ জন ছাত্রের মধ্যে পুরস্কার হিসেবে বই বিতরণ করা হয়। এসময় উপস্থিত শিক্ষক-শিক্ষার্থীসহ ৮২ জন ছাত্রী ও ৮৪ জন ছাত্র অধ্যক্ষ শ্যামল কুমার বিশ^াস এর নের্তৃত্বে দুর্নীতিবিরোধী শপথ গ্রহন করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইয়েস সদস্য শান্তা আহম্মেদ সুমি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *