Sun. Apr 21st, 2024

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

মহেশপুরে নবম শ্রেণির ছাত্রীকে টিকা দেওয়ায় ৪ হাত-পা আচল

1 min read

Jhenaidah20170206075337

ঝিনাইদহ মহেশপুর উপজেলার ভোগের ডারী শ্যামবাজার গ্রামের আইনাল হকের মেয়ে ৯ম শ্রেনীর ছাত্রী খাদিজা খাতুন এর চার হাত-পা অচল হয়ে গেছে।বর্তমানে সে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছে। প্রথমে স্থানীয় স্বাস্থ কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে অবস্থা খারাপ হওয়ায় তাকে যশোরে রেফার্ড করা হয়েছে। খাদিজার অভিভাবকের দাবি, স্কুলে টিকা দেয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।
মা রহিমা খাতুন জানান, রোববার(১২মার্চ) সকালে খাদিজা প্রতিদিনের ন্যায় স্কুলে যায়। সেখানে স্কুলের প্রধান শিক্ষক ও অন্যান্ন শিক্ষকদের আয়োজনে সকল ছাত্র- ছাত্রীদের টিকা দেওয়ার ব্যবস্থা করা হয়।ছাত্র ছাত্রীদের টিকা দেবার সময় খাদিজা টিকা দিতে অস্বীকার করে।তার পরে ও শিক্ষকদের চাপের মুখে তাকে জোর করে টিকা দেওয়া হয়।
পরদিন সোমবার খাদিজার চার হাতপা বিকল হয়ে যায়। সে ৪ হাত-পায়ে কোন শক্তি পাচ্ছে না। খাদিজার পরিবারের লোকজন স্কুল কর্তৃপক্ষ সহ টিকাদান কারিদের সাথে যোগাযোগ করলে তারা মহেশপুর স্বাস্থ কমপ্লেক্সে ভর্তির পরামর্শ দেয়। ভর্তির পর কোন উন্নতি না হলে ডাক্তাররা যশোরে রেফার্ড করেন। সোমববার রাত ১০টায় খাদিজাকে যশোর ২৫০শয্যা জেনাররেল হাসপাতালে ভর্তি করে। হাসপাতালে জরুরী বিভাগে চিকিৎসক মোঃ ইউসুফ আলী জানান, মেয়েটির চার হাত পায়ে কোন সেন্স নেই। পরিক্ষা নিরিক্ষা দিয়েছি ২৪ঘন্টা পার নাহলে কিছু বলা যাচ্ছে না।
খাদিজা খাতুন ঝিনাইদহ মহেশপুর উপজেলার এমবিবি হাই স্কুলের ৯ম শ্রেনীর ছাত্রী। খাদিজার টিকা দেবার পরে এমন অবস্থা হয়েছে কিন্তু স্কুল কর্তৃপক্ষ জানার পর ও তারা খাদিজার খোজ খবর নেয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *