Thu. May 2nd, 2024

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

শীত বাড়ার সাথে সাথে ঝিনাইদহে বাড়ছে গরম কাপড়ের চাহিদাও

1 min read

শীত বাড়ার সাথে সাথে ঝিনাইদহে বাড়ছে গরম কাপড়ের চাহিদাও

 শীত বাড়ার সাথে সাথে ঝিনাইদহে বাড়ছে গরম কাপড়ের চাহিদাও
শীত বাড়ার সাথে সাথে ঝিনাইদহে বাড়ছে গরম কাপড়ের চাহিদাও

ঝিনাইদহে শীত বাড়ার সাথে সাথে বাড়ছে গরম কাপড়ের চাহিদাও। শীতবস্ত্রের দোকানে লেপ, কম্বল, সোয়েটার, ব্লেজারসহ নানান গরম কাপড় কেনার জন্য বেড়েছে ক্রেতাদের ভীড়।

ঝিনাইদহ শহরের বিভিন্ন এলাকার ফুটপাতে ৫০থেকে ১৫০ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে সোয়েটার,কানটুপি, মাফলার, মোজা ও হাত মোজাসহ নানা ধরনের শীতের পোশাক। গরিব-ধনী সহ সকল শ্রেনীর মানুষ ভিড় করছেন এসব দোকানে।

ঝিনাইদহের শহরে সরেজমিনে দেখা যায়, শীতবস্ত্রের দোকানগুলোতে ক্রেতাসাধারণের উপচে পড়া ভীড়। শহরের ফুটপাত ও মার্কেটের শীতবস্ত্রের দোকানগুলোতে ছিল বেচাকেনার ধুম। কয়েকজন বিক্রেতার সাথে কথা বলে জানা যায়, দাম কম হওয়ায় অনেক ধনী পরিবারের সদস্যরাও শীতের কাপড় কিনতে আসছে এখানে। এবার শীতের শুরুতে শীতের কাপড় তেমন বিক্রি না হলেও এখন প্রচুর বিক্রি হচ্ছে। সোয়েটার ও চাদর বিক্রি গত বছরের তুলনায় এবার অনেকটাই বেড়েছে।

তবে শিশুদের শীতের কাপড়ের দাম গত বছরের তুলনায় এবার বেশি বলে অভিযোগ করেন কয়েকজন ক্রেতা। বাচ্চার জন্য কাপড় কিনতে এসেছিলেন রিক্সাচালক মুজাম বলেন, গত বছর বাচ্চাদের সোয়েটার ৫০ থেকে ১০০ টাকায় বিক্রি হয়েছে।

এবার ১৫০ থেকে ১৭০ টাকায় বিক্রি হচ্ছে। ফুটপাতে শীতের কাপড় বিক্রি করছিলেন রাজু নামের একজন ক্ষুদ্র ব্যবসায়ী। বিক্রি কেমন হচ্ছে জানতে চাইলে তিনি জানান, দিনে প্রায় ৬০-১০০টা সোয়েটার বিক্রি করছেন। চাদর বিক্রি করছেন ১০০ থেকে১৫০ টাকা দরে। এছাড়া কানটুপি, মোজা বিক্রি করছেন ৩৫ থেকে ৫৫ টাকা পর্যন্ত।

বেশকিছু ক্রেতার সাথে কথা বললে তারা জানান, শীতের প্রকোপ থেকে রক্ষার জন্য এখানে আসলে বিপনী বিতান গুলো থেকে অপেক্ষাকৃত কম দামে গরম কাপড় পাওয়া যায়। ফুটপাত থেকে কাপড় কেনার সময় সতর্ক থাকতে হয়। কারণ দোকানিরা প্রায় দ্বিগুণ দাম চেয়ে বসে।

ঝিনাইদহ, প্রতিনিধি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *