Sat. Apr 20th, 2024

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

শৈলকুপা পৌর নির্বাচনে আ’লীগে দুই প্রার্থী, সুবিধাজনক অবস্থানে বিএনপি

1 min read
শৈলকুপা পৌর নির্বাচনে আ’লীগে দুই প্রার্থী, সুবিধাজনক অবস্থানে বিএনপি

শৈলকুপা পৌর নির্বাচনে আ’লীগে দুই প্রার্থী, সুবিধাজনক অবস্থানে বিএনপি

শৈলকুপা পৌর নির্বাচনে আ’লীগে দুই প্রার্থী, সুবিধাজনক অবস্থানে বিএনপি
শৈলকুপা পৌর নির্বাচনে আ’লীগে দুই প্রার্থী, সুবিধাজনক অবস্থানে বিএনপি
দিন যতই গড়াচ্ছে ততই উত্তপ্ত হয়ে উঠছে ঝিনাইদহের শৈলকুপায় পৌরসভার নির্বাচনী হাওয়া। বিশেষ করে ক্ষমতাশীন দল আওয়ামীলীগের দুই প্রার্থী মাঠে থাকায় চরমে পৌছেছে উত্তেজনা । আর সাধারণ ভোটারদের মাঝে দেখা দিয়েছে উৎসবের আমেজ।

শৈলকুপায় মেয়র পদে প্রতিদ্বন্দীতা করছেন ৫ প্রার্থী। অপরদিকে পৌরসভার ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রার্থী রয়েছেন ৪২জন এবং সংরক্ষিত মহিলা আসনে ১১জন। তবে দলীয় মনোনিত আর বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী নিয়ে বিপাকে রয়েছে আওয়ামীলীগ।

মেয়র পদে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতিক নিয়ে নির্বাচনের মাঠে নেমেছেন বর্তমান মেয়র ও পৌর আওয়ামীলীগ সভাপতি কাজী আশরাফুল আজম। তার সাথে প্রতিদ্বন্দীতা করে জগ প্রতিক চেয়ে দলের বিদ্রোহী প্রার্থী, পৌর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৈয়বুর রহমান খাঁন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে নেমেছেন । এনিয়ে কর্মীরা দ্বিধা বিভক্ত হয়ে পড়েছে। অনেক নেতাও দু প্রার্থীর পক্ষে বিপক্ষে সমর্থন দিচ্ছে।

এদিকে বিএনপি থেকে মনোনয়ন পাওয়া সাবেক পৌর মেয়র খলিলুর রহমানও ধানের শীষ প্রতিক নিয়ে একক প্রার্থী হিসাবে চালিয়ে যাচ্ছেন প্রচার -প্রচারনা। তার দলের কর্মীরা মনে করছে সুবিধাজনক অবস্থানে রয়েছে বিএনপির এই প্রার্থী। অপরদিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোবাইল প্রতিক চেয়ে সাবেক ছাত্রলীগ নেতা রেজাউল ইসলাম রাজুও মেয়র পদে প্রতিদ্বন্দীতা করছেন। এছাড়াও বিএনপির মনোনয়নপ্রাপ্ত সাবেক পৌর মেয়র খলিলুর রহমানের সহধর্মীনি রিজিয়া সুলতানাও ডামি হিসাবে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

দলের মনোনয়ন না পাওয়া স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগ নেতা তৈয়বুর রহমান খনের অভিযোগ, কেন্দ্র ঘোষিত জেলা কমিটি তাকে মনোয়ন দিলেও পরবর্তী সময় কেন্দ্র থেকে তিনি মনোনয়ন বঞ্চিত হয়েছেন । তিনি আরো জানান, পৌর আওয়ামীলীগের বেশিরভাগ নেতাকর্মী তার সাথে মাঠে থাকায় উর্দ্ধতন কর্তৃপক্ষ তাকে চাপ প্রয়োগ করে প্রার্থীতা প্রত্যাহারের চেষ্টা চালাচ্ছেন। এ কারনে পৌর আ’লীগ ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা গণপদত্যাগ করতে পারেন বলেও তার ধারণা।

আওয়ামীলীগের দলীয় মনোনয়নপ্রাপ্ত মেয়র প্রার্থী কাজী আশরাফুল আজম বলেন, জেলা কমিটির মতামত উপেক্ষা করে কেন্দ্র থেকে কালো টাকার বিনিময়ে মনোনয়ন আনার যে অভিযোগ উঠেছে তা সত্য নয়। মেয়র হিসাবে তিনি গত ৫ বছর দায়িত্ব পালন করে চলেছেন, দল তাকে যোগ্য বিবেচনায় মনোনয়ন দিয়েছেন, সাধারণ জনগন ও ভোটাররা তার সাথে আছেন বলে তিনি দাবী করেন।

বিএনপির মনোনয়নপ্রাপ্ত মেয়র প্রার্থী খলিলুর রহমান জানান, তিনি গ্রেফতার আতঙ্ক মাথায় নিয়ে বিএনপি’র ধানের শীষ প্রতীকে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। ক্ষমতাসীনদের প্রভাবমুক্ত স্বচ্ছ নির্বাচন হলে বিপুল ভোটের ব্যবধানে তিনি বিজয়ী হবেন বলে জানান।

উপজেলা রিটার্নিং অফিসার ও নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ দিদারুল আলম জানান, সব ধরনের ক্ষমতার অপব্যবহার, বিধিলঙ্ঘন প্রচার বন্ধসহ অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ ভোট গ্রহণের লক্ষে উপজেলা প্রশাসন এবং নির্বাচন কমিশন ব্যাপক তৎপর রয়েছে।

শৈলকুপা থানার অফিসার ইনচার্জ (ওসি) তোজাম্মেল হক জানান, এখন পর্যন্ত অপ্রীতিকর কোন ঘটনার অভিযোগ পাওয়া যায়নি, নির্বাচনকে প্রভাবমুক্ত রাখতে পুলিশের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *