Thu. May 2nd, 2024

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

সাঁকো ভেঙে পড়ায় বিপাকে হাজারো মানুষ

1 min read
সাঁকো ভেঙে পড়ায় বিপাকে হাজারো মানুষ (প্রতিকি ছবি)

সাঁকো ভেঙে পড়ায় বিপাকে হাজারো মানুষ (প্রতিকি ছবি)

সাঁকো ভেঙে পড়ায় বিপাকে হাজারো মানুষ (প্রতিকি ছবি)
সাঁকো ভেঙে পড়ায় বিপাকে হাজারো মানুষ (প্রতিকি ছবি)

গৌরিনাথপুর ঘাটের কপোতাক্ষ নদের ওপর নির্মিত কাঁঠ-বাঁশের সাঁকোটি ভেঙে পড়ায় বিপাকে পড়েছে দুই পাড়ের হাজারো মানুষ। ঝিনাইদহের মহেশপুর উপজেলার ১০ গ্রামের মানুষের সঙ্গে যশোরের চৌগাছার যোগাযোগ পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে গেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মহেশপুর উপজেলার ১০ গ্রামের মানুষ আজমপুর ইউনিয়নের গৌরিনাথপুর কপোতাক্ষ নদের উপর বাঁশের সাঁকো পার হয়ে যেত বিভাগীয় শহর খুলনা, যশোর, কালীগঞ্জ ও চৌগাছা শহরে।

অন্যদিকে যশোরের চৌগাছা উপজেলার চাকলা, স্বরূপপুর, বলাবাড়িয়া, হাকিমপুরসহ বেশ কয়েকটি গ্রামের মানুষ তাদের উৎপাদিত পণ্য মহেশপুরে বিক্রি করে আসছিল। আর এ সমস্ত মানুষের পারাপারের মাধ্যম ছিল কাঠ, বাঁশের তৈরি সাঁকো। যা গেল কয়েক দিনের প্রবল বর্ষণে ভেসে গেছে।

এখন এলাকার মানুষ পড়েছেন চরম বিপাকে। বন্ধ হতে চলেছে ছাত্র-ছাত্রীদের লেখাপড়া। তাদের চলাচলে বর্তমানে ওই ঘাটে ব্যবহার হচ্ছে একটি নৌকা। যা ওই এলাকার মানুষের জন্য খুবই কষ্টসাধ্য ও প্রযোজনের তুলনায় খুবই কম।

কপোতাক্ষ পাড়ের বাসিন্দা খোরশেদ আলম জানান, এ ঘাটে একটি ব্রিজ হলে আমরা অতি সহজে বিভাগীয় শহরসহ বিভিন্ন শহরের সঙ্গে যোগাযোগ করতে পারতাম।

মাদরাসার সুপার গোলাম ফারুক বলেন, দুই উপজেলার কয়েকটি গ্রামের ছেলে মেয়েদের নিয়ে গড়ে তোলা হয় মাদরাসাটি। যার মধ্যে ৫০-৬০ জন ছাত্র-ছাত্রী আসে নদীর ওপার থেকে। সাঁকো ভেঙে পড়ায় এখন উপস্থিতির হার কমে গেছে।

মহেশপুর উপজেলা নিবার্হী অফিসার আশরাফুর রহমান জানান, বিষয়টি জানা ছিল না। ঘটনাস্থল পরিদর্শন করে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *