Sun. Apr 21st, 2024

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

হুইল চেয়ার পেয়ে খুশি বাবুল আক্তার শিকদার

1 min read
জেলা পরিষদ চেয়ারম্যানের অর্থায়ন ও ইউ.পি. সদস্যের সহযোগিতায় হুইলচেয়ার বিতরন

জেলা পরিষদ চেয়ারম্যানের অর্থায়ন ও ইউ.পি. সদস্যের সহযোগিতায় হুইলচেয়ার বিতরন

জেলা পরিষদ চেয়ারম্যানের অর্থায়ন ও ইউ.পি. চেয়ারম্যানের মাধ্যমে হুইলচেয়ার বিতরন
জেলা পরিষদ চেয়ারম্যানের অর্থায়ন ও ইউ.পি. চেয়ারম্যানের মাধ্যমে হুইলচেয়ার বিতরন

বয়স পঞ্চাশ এর কাছাকাছি, নাম বাবুল আক্তার শিকদার। খুব কষ্ট করেই চলাফেরা কারন দুটি পা তার অকেজ। হুইল চেয়ার পেয়ে এতদিনের দুঃখ নিমিষেই মুছে গেল তার। এটা কোন অনুষ্ঠান ছিল না, কিন্তু উপস্থিত সবাই বুঝতে পেরেছেন কত সহজেই আমাদের পাশের অসহায় মানুষটি খুশি হতে পারে।

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বারোবাজার ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আজ এক শারীরিক প্রতিবন্ধিকে তার চলাচলের জন্য একটি হুইলচেয়ার দেয়া হয়। ঝিনাইদহ জেলা পরিষদ চেয়ারম্যান বাবু কনক কান্তি দাসের সার্বিক ও আর্থিক সহযোগিতায় এবং বারোবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদের মাধ্যমে বাবুল আক্তার শিকদার(৫০) নামের এক শারীরিক প্রতিবন্ধি বৃদ্ধকে হুইলচেয়ারটি দেয়া হয়।

৯ নং বারোবাজার ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, ঝিনাইদহ জেলা পরিষদের চেয়ারম্যান বাবু কনক কান্তী দাশের হুইল চেয়ার বিতরণের বিষয়টি তিনি জানতে পেরে তিনি তার ইউনিয়নের শারীরিক প্রতিবন্ধি বাবুল আক্তার শিকদারের জন্য  একটি চেয়ার আনতে জেলা পরিষদের চেয়ারম্যান বরাবর যোগাযোগ করেন। আবেদনের প্রেক্ষিতে প্রয়োজনীয় কার্যাদি শেষে তিনি চেয়ারটি বুঝে পান এবং নিজ কার্যালয় ৯ নং বারোবাজার ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে চেয়ারটি  বৃদ্ধ বাবুল আক্তার শিকদারের কাছে হস্তান্তোর করেন।

এসময় তিনি আরো জানান, সকল ইউনিয়ন পর্যায়ে এধরনের শারীরিক প্রতিবন্ধিদের চলাচলে সুবিধার্থে প্রথম পর্যায়ে তিন শতাধিক হুইলচেয়ার বরাদ্দ করা হয়েছে। ভবিষ্যতেও প্রয়োজন দেখা দিলে আরো চেয়ার বরাদ্দ করা হবে। আবেদন কারিরা প্রয়োজনীয় কাগজপত্র সহ নির্ধারিত আবেদন পত্রের মাধ্যমে সম্পুর্ন বিনা খরচে এই হুইলচেয়ার পাবেন । এলাকায় এলাকায় এজাতীয় প্রতিবন্ধী থাকলে তাদের প্রকৃত তালিকা প্রস্তুত করে ইউনিয়ন পরিষদে জমা দেয়ার জন্য মেম্বর সহ সকলের প্রতি আহ্ববান জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *