Tue. May 21st, 2024

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

শৈলকুপায় চতুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অভিযোগ

1 min read
মাতৃত্বকালীন ছুটিতে থাকা সেই শিক্ষিকা কে এত হয়রানী কেন?

মাতৃত্বকালীন ছুটিতে থাকা সেই শিক্ষিকা কে এত হয়রানী কেন?

শৈলকুপায় চতুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অভিযোগ
শৈলকুপায় চতুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অভিযোগ

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার চতুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান খোকনের বিরুদ্ধে ক্লাস ফাঁকি, বিদ্যালয়ে উপস্থিত না থাকা, রাজনৈতিক কার্যকলাপে জড়িত সহ বিস্তর অভিযোগ উঠেছে।

প্রেসক্লাব সহ বিভিন্ন দপ্তরে এলাকার অভিভাবকদের প্রেরিত এক লিখিত অভিযোগে জানা গেছে, শৈলকুপা পৌর এলাকার ২নং ওয়ার্ডে চতুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় অবস্থিত। সরকারী এই বিদ্যালয়টির প্রধান শিক্ষক মনিরুজ্জামান খোকন, তিনি নিয়মিত বিদ্যালয়ে উপস্থিত না থেকে রাজনৈতিক কার্যকলাপের সাথে জড়িত থাকেন। অফিস ফাঁকি দেন বলে অভিযোগ করছে এলাকার বাসিন্দা ও অবিভাবকবৃন্দ। আর এই অফিস ফাঁকি কে বৈধ করতে অফিসিয়াল বা দপ্তরিক কাজে বাইরে থাকার অযুহাত দেন। তার স্ত্র্ওী এই বিদ্যালয়ে শিক্ষকতা করেন। দুজনই স্থানীয় হওয়ায় কোন কিছুরই তোয়াক্কা করেন না প্রধান শিক্ষক মনিরুজ্জামান খোকন। সরকারী চাকুরী কর্ওে নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠান নিয়ে ব্যস্ত থাকেন। বিদ্যালয়ের ক্ষুদ্র নির্মান কাজ বা স্লিপের টাকার যথাযথ প্রয়োগ করা হয় না। নিন্মমানের সামগ্রী কিনে আনা হয়, যার তদন্ত করলেই এসব অনিয়মের তথ্য মিলবে বলে জানান অভিযোগকারীরা।

নানা অনিয়মের কারনে বিদ্যালয়টির লেখা-পড়ার মান ্ও দিনকে দিন কমে যাচ্ছে বলে অভিযোগ। প্রথম শ্রেণীতে যে হারে শিক্ষার্থী ভর্তি হয় তা দ্রুতই ঝরে যেতে থাকে। ৫ম শ্রেণী পর্যন্ত খুব কম শিক্ষাথী কে পাওয়া যায় চতুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে। ঝরে পড়া রোধে সচেতনতা মূলক কোন পদক্ষেপ নেন না প্রধান শিক্ষক মনিরুজ্জামান খোকন। গত কয়েক বছরের সমাপনী পরিক্ষার ফলাফল হতাশাজনক বলে এলাকাবাসীর অভিযোগ। বিদ্যালয়টির ক্রিড়া-সাংস্কৃতিক সহ সহ-শিক্ষাকার্যক্রম্ও মুখ থুবড়ে পড়ে আছে বলে অনেকে জানায়।
চতুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান খোকন তার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রসঙ্গে জানান, সামাজিক প্রতিপক্ষরা তার বিরুদ্ধে মিথ্যাচার করছে, তাছাড়া তিনি কোন রাজনীতির সাথে জড়িত নন।

এ ব্যাপারে শৈলকুপা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জাহিদুল ইসলাম জানান, অভিভাবক সহ এলাকাবাসী স্বাক্ষরিত অভিযোগ পাওয়া গেছে,তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *