Thu. May 2nd, 2024

ঝিনাইদহ নিউজ

সবার আগে সর্বশেষ

শাহানূরের উপর হামলাকারীদের ৭২ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের নির্দেশ হাইকোর্টের

1 min read

শাহানূরের উপর হামলাকারীদের ৭২ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের নির্দেশ হাইকোর্টের

শাহানূরের উপর হামলাকারীদের  ৭২ ঘণ্টার মধ্যে  গ্রেপ্তারের নির্দেশ হাইকোর্টের
শাহানূরের উপর হামলাকারীদের ৭২ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের নির্দেশ হাইকোর্টের

ঝিনাইদহের কালীগঞ্জে মেয়েকে উত্ত্যক্ত করার ঘটনায় বাবা শাহানূর বিশ্বাসকে জখমের ঘটনায় দোষীদের ৭২ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
একই সঙ্গে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে। বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার স্বপ্রণোদিত হয়ে এ নির্দেশ দেন। স্বরাষ্ট্রসচিব, পুলিশের আইজিপি, ঝিনাইদহের জেলা প্রশাসক, কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জকে এ নির্দেশ দেওয়া হয়েছে।

দুই মেয়েকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় গত ১৬ অক্টোবর বখাটেরা শাহানুরের উপর হামলা করে। ছুরি, চাপাতি, রড দিয়ে নির্মমভাবে পেটায় তাকে। থেঁতলে দেয় দুই পা। মৃত ভেবে ফেলে রেখে চলে যায় সন্ত্রাসীরা। পরে শাহানুরকে ঝিনাইদহ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে নিয়ে আসা হয় ঢাকার পঙ্গু হাসপাতালে। বর্তমানে সেখানেই চিকিৎসা চলছে তার।

এ ঘটনায় শাহানূরের আত্মীয় মো. ইয়াকুব আলী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে মামলা করেছন। মামলায় সাতজনকে আসামি করে মামলা করা হয়েছে। পরে ১৬ জনকে আসামি করে দ্বিতীয় মামলাটি করেন ভাই মহিনূর। দুই আসামিকে পুলিশ গ্রেপ্তার করলেও বাকিরা পলাতক রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *